দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম বলেছেন, সুস্থ্য সবল সুন্দর জীবনের জন্য প্রত্যেককেই গাছ রোপন করতে হবে, এর কোন বিকল্প নেই। আসুন আমরা সবাই ভবিষ্যৎ প্রজন্মের মঙ্গল ও দেশকে সুন্দর পরিবেশ উপহার দিতে বেশি করে গাছের চারা রোপন করার আহ্বান জানান।

আজ বুধবার বিকেল ৪টায় দিনাজপুর বড় ময়দানে জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং সামাজিক বন বিভাগের যৌথ আয়োজনে ১০দিনব্যাপী ফলদ ও বনজ বৃক্ষমেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম তার বক্তব্যে এ কথা বলেন।

দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ তৌহিদুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জয়নুল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ কাজেম উদ্দীন ও জেলার সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আব্দুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষন কর্মকর্তা মোঃ শামীম আশরাফ। আলোচনা সভা শেষে ফল চাষে বিশেষ অবদান রাখায় সফল ফলচাষী হিসেবে কাহারোল উপজেলার মুকুন্দপুুর ইউনিয়নের ডহন্ডা গ্রামের পুরেন্দ্র নাথ রায় ও অন্যান্যদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেয়া হয়।

সফল ফল চাষী পুরেন্দ্র নাথ রায় জানান, তিনি ১৩একর জমিতে ড্রাগন ফল, বারি-৪ জাতের আম, আম্রপালি ও কলা চাষাবাদ করে আসছেন। তার দেখা দেখি ওই উপজেলায় এখন শতাধিক চাষী ফল চাষে সফলতা এনেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য