হিলি (দিনাজপুর) সংবাদাতাঃ দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে বাংলাদেশী দুই কিশোর সিয়াম ওরফে শুভ এবং গোলাম মোস্তফাকে ফেরত দিল ভারত।
অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে এক থেকে সাড়ে তিন বছর মেয়াদে ভারতের শিশু অবজারভেশন হোমে থাকার পর হিলি ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরলো সিয়াম ওরফে শুভ ও গোলাম মোস্তফা।

ফেরত আসা কিশোররা হলো, সিয়াম ওরফে শুভ (১৫) গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার চড়পাড়া গ্রামের মৃত কাইয়ুমের ছেলে এবং গোলাম মোস্তফা কামাল (১৫) দিনাজপুর সদর উপজেলার কমলপুর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে।

বুধবার হিলি সীমান্তের ২৮৫/১১ এস পিলারের শূন্য রেখায় বিজিবি-বিএসএফ’র সদস্যদের উপস্থিতিতে বাংলাদেশী দুই কিশোরকে ভারতীয় হিলি ইমিগ্রেশন পুলিশের ওসি শিপ্রা রায় হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের এএসআই মোত্তালেব হোসাইনের নিকট হস্তান্তর করে।

হাকিমপুরের হিলি ইমিগ্রেশন কর্মকর্তা ফিরোজ কবির জানান, দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে তারা। ওইসময় ভারতীয় পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। তাদের বয়স কম হওয়ার কারণে আদালত ভারতের শিশু অবজারভেশন হোমে রাখার নির্দেশ দেন। পরে ওই দুই কিশোর ভারতের বালুরঘাট শিশু অবজারভেশন হোমে এক থেকে সাড়ে তিন বছর মেয়াদে আটক থাকার পর দু’দেশের দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে গতকাল বুধবার তাদের দেশে ফেরত পাঠায় ভারতীয় অভিবাসন পুলিশ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য