ধর্মীয় অনুভূতি নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে মারুফুল হাসান (১৯) নামে এক কলেজছাত্রকে আটক করছে র‍্যাব সদস্যরা। তার কাছ থেকে মোবাইল ফোন, সিম ও মেমোরি কার্ড উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৯ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সদর উপজেলার চাপাদহ কুপতলা বাজারের একটি দোকান থেকে তাকে আটক করা হয়।

আটক মারুফুল হাসান সদর উপজেলার কুপতলা চাপাদহ (মধ্যপাড়া) গ্রামের এটিএম আব্দুল মাবুদ মিয়ার ছেলে। সে মালিবাড়ির সোলায়মান নগর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের এইচএচসি’র দ্বিতীয় বর্ষের ছাত্র।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১৩, গাইবান্ধা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি মুন্না বিশ্বাস তাকে আটকের কথা নিশ্চিত করেন। তিনি জানান, ওই শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের আইডি থেকে ধর্মীয় অনুভূতি নিয়ে গুজব রটায় ওই শিক্ষার্থী।

গোপন সংবাদের ভিত্তিতে কুপতলা বাজারের মাহি ইলেকট্রনিক্স অ্যান্ড কম্পিউটার নামের একটি দোকান থেকে তাকে আটক করা হয়। ওই সময়ে তার কাছ থেকে একটি এ্যানড্রয়েড মোবাইল ফোন, দুটি সিম ও একটি মেমোরি কার্ড উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গুজব রটানোর অপরাধে মারুফুল হাসানের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। মঙ্গলবার সকালে পুলিশ তাকে আদালতে হাজির করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য