নীলফামারীতে পরিতোষ চন্দ্র ও আবদুর রহিম নামে দুই ব্যক্তি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়েছে। ডেঙ্গু আক্রান্ত পরিতোষ চন্দ্র নীলফামারী সদর উপজেলার চড়াইখোলা ইউনিয়নের পশ্চিম কুচিয়ার মোড় ও আবদুর রহিম একই উপজেলার রামনগর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের বাসিন্দা।

তারা দুজনেই ঢাকা থেকে জ্বর নিয়ে নিজ বাড়ীতে ফিরে বলে পরিবারের লোকজন জানায়। হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হওয়ার খবরে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয়দের আশঙ্কা এভাবে এ জেলাজুড়ে ছড়িয়ে পড়তে পারে ডেঙ্গু। তবে চিকিৎসকেরা আতঙ্কিত না হতে সবাইকে আশ্বস্ত করছেন। জানা যায়, পরিতোষ নীলফামারী সরকারী কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে মাস্টার্স পাশ করে ঢাকার একটি মেসে থেকে চাকরির চেষ্টা করছেন।

ঢাকায় জ¦রে আক্রান্ত হলে ২৪ জুলাই সে বাড়ীতে আসেন। দিন দিন তাদের জ¦রের পরিস্থিতি খারাপ হলে গতকাল রবিবার নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। এরপর তার রক্ত পরীক্ষা করা হলে তার ডেঙ্গু জ¦র ধরা পরে। অপর রোগী আবদুর রহিম ঢাকার যাত্রাবাড়ীতে তার বাবার সাথে মুদি দোকান করত।

সে জ্বর নিয়ে ঢাকা থেকে বাড়ী ফিরে শনিবার রাতে নীলফামারী হাসপাতালে ভর্তি হয়। নীলফামারী সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন নীলফামারী আধুনিক হাসপাতালে ওই দুই রোগী ভর্তির বিষয়টি নিশ্চিত করে জানান, তারা দু’জনে ঢাকা থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এসেছে। তাদের চিকিৎসা চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য