দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বোচাগঞ্জে ৬ কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয়ে ১৩ দশমিক ৭০ কিলোমিটার কাচা রাস্তা পাকা করার কাজ শুরু করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, আজ রোববার দুপুর ১২টায় দিনাজপুর বোচাগঞ্জ উপজেলার বকুলতলা ভায়া ঝাউতলা মোড় হয়ে সুলতানপুর পর্যন্ত ১৩ দশমিক ৭০ কিলোমিটার কাচা রাস্তা নির্মানের জন্য কাজ শুরু করা হয়েছে।

গৃহীত নির্মান কাজের ১৩ দশমিক ৭০ কিলোমিটার রাস্তায় ৯টি ব্রিজ কাম কালভার্ট নির্মান করা হবে। প্রাথমিকভাবে ব্রিজ কাম কালভার্টগুলোর নির্মান কাজ শুরু করা হয়েছে। ৩টি প্যাকেজে এই নির্মান কাজ সম্পন্ন করতে ৩ জন ঠিকাদার দরপত্র আহ্বানের মাধ্যমে চুক্তিবদ্ধ করা হয়। যুগোপযোগী টেকসই পদ্ধতিতে গ্রামীণ জনপদের কাচা রাস্তা জনসাধারণের চলাচলের উপযোগী করতে পাকা করার কাজ গ্রহীত করা হয়।

সূত্রটি জানায়, দিনাজপুর ২ আসন বোচাগঞ্জ-বিরল আসনের নির্বাচিত সাংসদ নৌপরিবহন প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর ব্যবস্থাপনায় গ্রামীন জনপদের কাচা রাস্তা পাকা করনের কাজ গৃহীত পদক্ষেপে বাস্তবায়ন এই রাস্তা নির্মানের মাধ্যমে চলতি অর্থবছরের উন্নয়নের কাজ শুরু করা হয়।

রাস্তাটি নির্মান হলে বোচাগঞ্জ উপজেলা তথা জেলা সদরের সাথে ওই এলাকার ৪টি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা সুগম হবে। নির্মান কাজে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৬ কোটি ৬৩ লক্ষ টাকা। প্রাথমিক পর্যায়ে খোয়া কনসলিশন করে ২ মাস জনসাধারণের চলাচলের জন্য রাখা হবে। রাস্তা মজমুত সহিত হলে কার্পেটিং কাজ সম্পন্ন করা হবে। আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে নির্মান কাজ সম্পন্ন করতে ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য