দিনাজপুর সংবাদাতাঃ শহরের তীব্র যানজট, ইজি বাইকের আধিপত্য, পৌর রাস্তাঘাটের দূরাবস্থা, পয় প্রণালী ও রাস্তাঘাট আবর্জনার স্তুপ ও বাহাদুর বাজারের অবর্ণনীয় দুরদর্শা’র প্রতিকার বিষয়কে সামনে রেখে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৭ জুলাই শনিবার দিনাজপুর ইনস্টিটিউট এর হলরুমে দিনাজপুরের প্রাচীন ঐতিহ্যবাহী সংগঠন দিনাজপুর ইনস্টিটিউটের বার্ষিক সাধারণ সভার সিদ্ধান্ত মোতাবেক ইনস্টিটিউটের সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, মিজানুর রহমান লুলু ও গোলাম নবী দুলালের আহবানে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন আব্দুস সামাদ, মিজানুর রহমান লুলু, রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীম, সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, একেএম মেহেরুল্লাহ বাদল, গোলাম নবী দুলাল, শহিদুল ইসলমা সহিদুল্লাহ, মকসেদ আলী মঙ্গলীয়া, আবু তালেব মনু, অধ্যাপক মোঃ কামরুজ্জামান, আ.ন.ম গোলাম রব্বানী বুলু, সারওয়ারুল হাসান ক্লিপ্টন, হাসানুজ্জামান উজ্জ্বল, মোঃ খাদেমুল ইসলাম।

সভায় বক্তারা বলেন, জনসচেতনতার মাধ্যমে দিনাজপুরবাসী’র মঙ্গলের জন্য শহরে ইজিবাইক নিয়ন্ত্রণ করতে হবে। পৌরসভা এবং উপজেলা পরিষদের সীমাহীন লাইসেন্স প্রদানের রশি টানাটানিতে প্রতিনিয়ত দূর্ঘটনায় পঙ্গু হচ্ছে শহরবাসী।

সামাজিক আন্দোলনের মাধ্যমে ইজিবাইকের অবাদ চলাচল নিয়ন্ত্রণ করতে না পারলে প্রতিটি বাড়ীতে একদিন পরিবারের যে কোন সদস্য পঙ্গুত্ব জীবনযাপন করবে। আসুন দল-মত নির্বিশেষে দিনাজপুরবাসীকে যানজট, ইজি বাইকের আধিপত্য, পৌর রাস্তাঘাটের দূরাবস্থা, পয় প্রণালী ও রাস্তাঘাট আবর্জনার স্তুপ ও বাহাদুর বাজারের অবর্ণনীয় দুরদর্শা’র প্রতিকার করতে এগিয়ে আসতে হবে।

সভা শেষে সর্বসম্মতিক্রমে রেজা হুমায়ুন ফারুক চৌধুরী শামীমকে আহবায়ক, মিজানুর রহমান লুলুকে যুগ্ম আহবায়ক ও গোলাম নবী দুলালকে সদস্য সচিব এবং আব্দুস সামাদ, সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, মোকসেদ আলী মঙ্গলীয়া, মেহেরুল্লাহ বাদল, হাসানুজ্জামান উজ্জ্বল, আক্তার আজিজ, শহিদুল ইসলাম সহিদুল্লাহ, আহসানুজ্জামান চঞ্চল, অধ্যাপক কামরুজ্জামান সদস্য করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য