আজিজুল ইসলাম বারী, লালমনিরহাটঃ বিএনপি’র মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার ডেঙ্গু দমনে ব্যর্থ হয়ে ছেলে ধরার গুজবের মত ডেঙ্গু আক্রান্তকে গুজব বলছে। ডেঙ্গুতে মানুষ মরছে আর তারা বলছেন এ গুজব নাকি বিএনপি’র যড়ষন্ত্র।

শনিবার (২৭ জুলাই) দুপরে লালমনিরহাটের হাতীবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে ত্রাণ বিতরণ কালে এসব কথা বলেন।

তিনি বলেন, বন্যার্ত এলাকা গুলোতে ত্রাণ সংকট দেখা দিলেও সরকারের মন্ত্রী ও এমপিদের দেখা নেই। তারা ক্ষতিগ্রস্থদের পাশে না দাড়িয়ে লুটপাটে ব্যস্ত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের হামলা, মামলা আর নির্যাতনে বিএনপি আজ প্রায় নিঃস্ব হয়ে গেছে। সরকার পরিকল্পিত ভাবে বিরোধী মতের নেতা-কর্মীদের দমনে জুলুম-নির্যাতন চালাচ্ছে। তারপরও বিএনপি মানুষের জন্য রাজনীতি করে যাচ্ছে।
ছেলে ধরা প্রসঙ্গে বিএনপি’র মহা সচিব বলেন, দেশের আইনের শাসন নেই বলে মানুষকে গণপিটুনী দিয়ে হত্যা করা হচ্ছে। যে দেশে সন্তানের সামনে মাকে গণপিটুনী দিয়ে হত্যা করা হয় সেই দেশে আইনের শাসন আছে বলে আমার মনে হয় না।

খালেদা জিয়ার মুক্তি দাবী করে মির্জা ফখরুল বলেন, ভোট ৩০ ডিসেম্বর হওয়ার কথা থাকলেও ভোট হয়েছে ২৯ ডিসেম্বর রাতে। তাই এ সংসদ ভেঙ্গে দিয়ে আবারও নির্বাচন দিতে হবে।

এ সময় আরো বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু, যুগ্ন সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাব্বি দুলু, কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান, জেলা বিএনপি’র সম্পাদক হাফিজার রহমান বাবলা ও হাতীবান্ধা উপজেলা বিএনপি’র আহবায়ক মোশারফ হোসেন।

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ভারতের তিস্তার পানি দিয়ে মানুষকে ডুবে মারছে, আবার খরস্রোতের সময় পানি আটকে রেখে শুকিয়ে মরুভূমি করে ফেলেছে। তবুও তিস্তা নিয়ে সরকারের মাথা ব্যথা নেই, এই সরকার এসব নিয়ে ভাবে না।’

বিকেলে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্পার-২ বাঁধে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে ঢাকা থেকে লংমার্চ করেছে বিএনপি। খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপি’র কর্মসূচি চলছে। আমরা সারাদেশে সমাবেশ করছি। আন্দোলন করে তো তাকে মুক্ত করা যাবে না।’

বন্যায় পানিবন্দি ৪০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে বিএনপি। এ সময় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সাবেক সংসদ সদস্য সালেহ উদ্দিন আহমেদ হেলাল, রোকন উদ্দিন বাবুলসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা। বিএনপি’র পক্ষ থেকে লালমনিরহাটে দুইটি স্থানে মোট এক হাজার ২০০ পরিবারের মধ্যে শুকনা খাবার বিতরণ করা হয়। পরে নেতাকর্মীদের নিয়ে কুড়িগ্রাম জেলায় ত্রাণ বিতরণ করতে যান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য