পাকিস্তানে পৃথক সন্ত্রাসী হামলায় সেনাবাহিনীর ১০ সদস্য মারা গেছেন। শনিবার উত্তর ওয়াজিরিস্তানের উপজাতি অধ্যুষিত এলাকায় ও বেলুচিস্তানে এই দুটি হামলার ঘটনা ঘটেছে। দেশটির আন্ত:বাহিনী জনসংযোগ অধিদপ্তর সূত্রে সংবাদ মাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

প্রথম হামলার ঘটনাটি ঘটে উত্তর ওয়াজিরিস্তান জেলায়। আফগান সীমান্ত এলাকা থেকে গুলি চালায় সন্ত্রাসীরা। এতে ছয় সেনা সদস্য নিহত হন। অপর হামলার ঘটনাটি ঘটেছে বেলুচিস্তানে। যেখানে সন্ত্রাসবাদী গোষ্ঠী হুসাব ও তুরবাতের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছিল সেনাবাহিনী। এতে চার সেনা সদস্য মারা যান।

সেনা সদস্য নিহতের ঘটনায় গভীর সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটারে তিনি লিখেছেন, জন জীবনকে নিরাপদ করতে আমাদের যেসব সেনা সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করছে তাদের প্রতি আমি সম্মান জানাই। উত্তর ওয়াজিরিস্তান ও বেলুচিস্তানে নিহত ১০ সাহসী সেনা সদস্যের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাই।

পৃথক টুইটে দেশরি সেনা প্রধান জেনারেল কামার জাভেদ এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। যে কোনো মূল্যে দেশের নিরাপত্তা নিশ্চিত করার অঙ্গীকারও ব্যক্ত করেছেন তিনি।

এমন এক সময়ে হামলার ঘটনা ঘটেছে যার একদিন আগেই পাকিস্তানের সামারিক ও বেসামরিক নেতৃত্ব আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতি ও আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য