পঞ্চগড় আটোয়ারীঃ পঞ্চগড়ের আটোয়ারীতে মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহের উদ্বোধন হয়েছে। সারাদেশ ব্যাপী মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহ পালনের অংশ হিসেবে ২৫ জুলাই বৃহস্পতিবার আটোয়ারীতে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী , আলোচনা ও ঝাড়ু দ্বারা আবর্জনা পরিস্কারের মধ্য দিয়ে সপ্তাহের উদ্বোধন করা হয়।

সপ্তাহব্যাপী কর্মসুচির শুরুতে উপজেলা পরিষদ চত্বর হতে ব্যানার সহ একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদের মেইন ফটকে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। সভায় ডেঙ্গু মশার প্রভাব বিস্তার ও আমাদের করনীয় সম্পর্কে গুরুত্বপুর্ণ বক্তব্য রেখে অনুষ্ঠানের প্রধান অতিথি পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান মশক নিধন ও পরিছন্নতা সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষনা করেন ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ওয়ালিফ মন্ডল। পরে প্রধান অতিথি ও সভাপতি সহ কর্মকর্তারা হাতে ঝাড়– নিয়ে উপজেলা পরিষদ চত্বর পরিস্কার করনের মাধ্যমে সপ্তাহব্যাপী কর্মসুচির সুচনা করেন। সকল কর্মসুচিতে উপজেলা পরিষদ ও প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সকল ইউপি চেয়ারম্যান,বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় বোদাঃ পঞ্চগড়ের বোদায় উপজেলা পরিষদের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযানের মধ্য দিয়ে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলা সদরের গুরুত্ব পুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

এ সময় অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা বক্তব্য রাখেন। আলোচনা শেষে উপজেলা পরিষদ চত্বর ও পৌর ভবন চত্বর পরিস্কার করা হয়। এ সময় উপজেলার সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য