ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে দিনাজপুর সরকারি কলেজের এক ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে থানা পুলিশ গত ২৪ জুলাই উপজেলার লেহেম্বা ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করে।

থানা পুলিশ সূত্রে জানাযায়, দিনাজপুর সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্র বেনু রায় অধিকারি বিনয় (২২) গত ২২ জুলাই তার নিজস্ব ফেসবুক একাউন্টে ব্রেকিং নিউজ- ছেলে ধরার সময় হাতে নাতে ধরা পড়ে এবং ব্যাক্তিটি ছেলের গলাকাটার সময় জনগনের কাছে ধরা পড়ে।

ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে দিনাজপুর সরকারি কলেজের ছাত্র গ্রেফতার I+ Dinajpurnews দিনাজপুরনিউজএমন একটি মিথ্যা তথ্য ফেসবুকে পোষ্ট করলে এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। বিষয়টি পুলিশের উদ্ধর্তন কতৃপক্ষের নজরে আসলে বুধবার লেহেম্বা ইউনিয়নের ডিগেন্দ্রনাথের পুত্র (কলেজ ছাত্র) বেনু রায় অধিকারি কে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করে তাকে গ্রেফতার করে। যাহার মামলা নং ১৮।

এ প্রসঙ্গে থানা অফিসার ইনচার্জ আব্দুল মান্নান বলেন, ছেলে ধরা গুজবে কান না দেওয়ার জন্য অভিভাবকদের উদ্দেশ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং বের করা হয়েছে। এরকম গুজব যারা ছড়াবে তাদের কে আইনের আওতায় নিয়ে আসা হবে।

এব্যাপারে এএসপি সার্কেল মোস্তাফিজুর রহমান বলেন, ছেলে ধরা গুজবে প্রতিদিনই অভিভাবকরা আতংকে থাকছেন এরকম কিছু মানুষের কারনে যার কোন ভিত্তি নেই। আর গুজবে কান দিয়ে স্কুল গুলিতে শিক্ষার্থীদের উপস্থিতি কমতে শুরু করেছে। ফলে প্রতিটি বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের গুজবের বিষয়ে আলাচনা করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য