দিনাজপুর সংবাদাতাঃ আমলাতান্ত্রিক জটিলতার কারণেই শিক্ষক সমাজের যৌক্তিক দাবী বাস্তবায়ন হচ্ছে না উল্লেখ্য করে দিনাজপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি আহসানুল হক মুকুল বলেছেন, শিক্ষকদের দাবীগুলো সবাই যৌক্তিক দাবী আখ্যায়িত করার পরও আমাদের দাবী বাস্তবায়ন না হওয়ার পিছনে আমলাতান্ত্রিক জটিলতাকেই দায়ী করছি আমরা।

আমাদের বিশ্বাস শিক্ষক সমাজের এ যৌক্তিক দাবীগুলো প্রধানমন্ত্রীর কাছে পৌঁছেনি। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানানোর জন্যই আজকে আমরা প্র্রতিকী অনশন কর্মসূচী পালন করছি।

২৪ জুলাই বুধবার দিনাজপুর প্রেসক্লাবের সামনে আগামী ঈদুল আযহার পূর্বে সরকারি শিক্ষক-কর্মচারীদের ন্যায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদান, অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিল এবং মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ এর দাবীতে বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে প্রতিকী কর্মসূচীতে জেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ আহসানুল হক মুকুল এ কথা বলেন।

তিনি আরো বলেন, শিক্ষক সমাজে সরকারের প্রতিপক্ষ নয়, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। শিক্ষক সমাজকে পেছনে ফেলে দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। তাই সরকারের কাছে আমাদের দাবী ঈদ-উল-আযহার আগেই আমাদের দাবীগুলো আমলাতন্ত্রিক জটিলতা দূর করে বাস্তবায়ন করুন। শিক্ষক সমাজ কখনই রাজপথে থাকতে চায় না।

সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ২ঘন্টাব্যাপী প্রতিকী অনশন কর্মসূচীতে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাক মোঃ মাতলুবুল মামুন, সহ-সভাপতি বুনু বিশ্বাস, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক মোঃ মাসউদ আলম, পার্বতীপুর উপজেলা শাখার সভাপতি মোঃ আবু এহিয়া, বোচাগঞ্জ উপজেলা শাখার সভাপতি সুশেন চন্দ্র, কাহারোল উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ আশরাফ হোসেন প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য