দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে চাঞ্চল্যকর কান্তজিউ মেলায় জঙ্গী সদস্যদের বোমা বিস্ফোরণ ঘটনায় দায়েরকৃত মামলায় শীর্ষ ৩ জেএমবিকে আদালতে হাজির করা হলে বিচারক পরবর্তী তারিখ নির্ধারণ করে জেল হাজতে প্রেরণ করেছেন।

দিনাজপুরের অতিরিক্ত পাবলিক প্রকিসিউটর এ্যাডঃ মোঃ তাহের আলী জানান, আজ সোমবার বিকেল সাড়ে ৩টায় দিনাজপুর জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞার আদালতে এই চাঞ্চল্যকর মামলার কারাগারে আটক ৩ শীর্ষ জঙ্গী মোসাব্বিরুল আলম (৩০), মোঃ শরিফুল ইসলাম ডেনিস (৩২) ও আব্দুর রহমান পিন্টু (৩২)কে কড়া পুলিশ প্রহরায় জেল কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল।

চার্জশীটভুক্ত ৩ সাক্ষীকে আদালত থেকে সমনের মাধ্যমে তলব করা হলেও সাক্ষীরা আদালতে সাক্ষ্য দেয়ার জন্য হাজির না হওয়ায় ওই ৩ জঙ্গীকে পরবর্তী তারিখ সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করে পুনরায় জেল কারাগারে প্রেরণ করা হয়। পরবর্তী তারিখ ৩০ আগষ্ট দিন ধার্য করা হয়েছে।

মামলার চার্জশীটভুক্ত অপর ৫ জঙ্গীর মধ্যে ২ জন রমজান আলী ও শাহজাহান মিয়া অন্য মামলায় বগুড়া জেল কারাগারে আটক রয়েছেন। অপর ৩ জন জঙ্গী পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারী ও হুলিয়া পরোয়ানা জারী বলবৎ রয়েছে।

উল্লেখ্য যে, গত ২০১৬ সালের ৪ ডিসেম্বর রাতে দিনাজপুর কাহারোল উপজেলার কান্তজিউ মাসব্যাপী রাস মেলায় যাত্রা চলাকালীন সময়ে জঙ্গীরা সমবেত হয়ে কয়েকটি বোমা যাত্রাপ্যান্ডেলে বিস্ফোরণ ঘটায়। এই ঘটনায় ৬ জন যাত্রা দর্শক বোমার স্পিøন্ডারে গুরুতর আহত হয়।

এই ঘটনায় মেলা ইজারাদার মোঃ হারেস আলী বাদী হয়ে ঘটনাপর পর কাহারোল থানায় বিস্ফোরকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। মামলাটি দিনাজপুর ডিবি পুলিশ পরিদর্শক মোঃ বজলুর রশিদ দীর্ঘ সময় তদন্ত করে ২০১৬ সালের অক্টোবর মাসে ৮ জঙ্গীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র পেশ করে। অভিযোগপত্র পেশ করা হলে মামলাটির বিচারক কাজ দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে শুরু হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য