সংবাদ সম্মেলন ৪২ ধার অমান্য করে দিনাজপুর বীরগঞ্জের ইউপি চেয়ারম্যান আব্দুলে খালেকের ভুমিদখলের অপচেষ্টার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন দিনাজপুর জেলা আইনজীবি সমিতির সদস্য এ্যাড: মো: আব্দুল হান্নান।

সোমবার বিকাল সাড়ে ৫টায় দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উল্লেখিত বিষয়ে অভিযোগ এনে লিখিত বক্তব্য পাঠ করেন এ্যাড: মো: আব্দুল হান্নান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন,বীরগঞ্জ উপজেলার নিজপাড়া মৌজার জেএল নং ১৪৬ এসএ খতিয়ান ১০০ খারিজ খতিয়ান ২৫৯৫,২৫৯৩,২৫৯০ দাগ নং ১৭৯০,১৭৯১ ও ১৭৯২ এর মোট ৬৫ শতক জমি বীরগঞ্জ ৬ নং নিজপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক জোবরদখলের পায়তারা করছে। ওই জমির প্রকৃত মালিক নুজাহান বেগম মারা গেলে তার ৪ পুত্র ও ৪ কন্যা যথাক্রমে ড: আনোয়ারুল হাসান সুফি,ড: কামরুল হাসান,মো: সাইফুল ইসলাম ও নাসিমুল হাসান,প্রফেসর সাইদা বেগম,সেরিফা আক্তার,ড: সেলিনা আফরোজ এবং সাহিনা আক্তারকে ওয়ারিশ হন। উল্লেখিত ওয়ারিশগন তফশীল বর্ণিত সম্পত্তির আইনাননুগ ভাবে খারিজ করিয়া ভাগদখলে থাকা স্বতেও বিভিন্নজন বিভিন্ন স্থানে চাকুরী করার সুবাধে তারা সম্পত্তি দেখাশোনা,খাজনাদি পরিশোধ, মামলা মোকদ্দমাসহ যাবতীয় কার্যাদি সম্পন্ন করার জন্য এ্যাডভোকেট মো: আব্দুল হান্নানকে আমমোক্তার নিযুক্ত করেছেন।

্উক্ত আমমোক্তার নামা বলে এ্যাডভোকেট হান্নান ওই জমিতে চাষাবাদসহ অন্যান্য দেখাশোনার জন্যে মো: আকবর আলীসহ অন্যান্য আধিয়ার নিযুক্ত করে জমিচাষাবাদ করে আসছেন। গত ১৩ জুলাই ২০১৯ ৬ নং নিজপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক সরকার সন্ত্রাসীদের নিয়ে জমির আইল কর্তনে আধিয়ারদের বাধা প্রদান করে এবং বলে এই জমিতে আইন বর্হিভুত ভাবে জোবর করে রাস্তা নির্মান করা হবে। রাস্তা নির্মান কাজে বাধা প্রদান করিলে চেয়ারম্যান বলেন,তোর বিরুদ্ধে ১ বছরের জেলসহ ৭৫ হাজার টাকা জরিমানা করিবো,সেই সাথে চেয়ারম্যান ও তার লোকজন আমাকে অকথ্যভাষায় গালিগালাজ করেছে।

আব্দুল হান্নান আরো বলেন, এব্যাপারে সহযোগীতা চেয়ে আমার প্রানপ্রিয় সংগঠন দিনাজপুর আইনজীবি সমিতিকে গত ১৬ জুলাই আমি লিখিত অভিযোগ দিলে তারা আগামী ২৫ জুলাই একটি বৈঠকে বসার জন্যে চেয়ারম্যান আব্দুল খালেক কে নোটিশ প্রদান করেন। এই ঘটনার পর চেয়ারম্যান আব্দুল খালেক ক্ষিপ্ত হয়ে ক্ষমতার দাপটে আজ ২৩ জুলাই বর্তমান সরকারের সন্মানীয় কোন ব্যক্তির দ্বারা ৪২ ধারা অমান্য করে রাস্তা নির্মান কাজের উদ্ভোধন করতে যাচ্ছে যা সর্ম্পূন্ন বেআইনী ও অবৈধ।

আমি একজন আমমোক্তার নামা ব্যক্তি হিসেবে একাজের বিরুদ্ধে সজাগ থেকে প্রতিবাদ করে ভুমিরক্ষায় প্রশাসনের সহযোগীতা প্রত্যাশা করছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য