মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে সম্প্রতি ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করলেন স্থানীয় এমপি সহ পঞ্চগড়ের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ। জানাগেছে ,১৩ জুলাই দিবাগত রাতে উপজেলার কিছু এলাকা দিয়ে আকষ্মিকভাবে বৃষ্টি সহ প্রচন্ড বেগে ঘুর্ণিঝড় বয়ে যায়।

এতে ক্ষনিকের বয়ে যাওয়া ঘুর্ণিঝড়ে উপজেলার শত শত ঘরবাড়ি সহ শিক্ষা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়। এ ঝড়ে হাজার হাজার গাছপালা ভেঙ্গে ও উপড়ে পড়ে যায় এবং বৈদ্যুতিক খুটি সহ বৈদ্যুতিক তার ছিন্নভিন্ন হয়ে সকল যোগাযোগ বিচ্ছিন্ন হয়। আটোয়ারী সদরে প্রায় ২৮ ঘন্টা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল।

উপজেলার ধামোর, মির্জাপুর ও তোড়িয়া ইউনিয়নের বিভিন্ন রাস্তা ও আটোয়ারী হতে পঞ্চগড়গামী পাকা সড়কে গাছ ভেঙ্গে ও উপড়ে পড়ার কারনে ওইদিন রাত ১০টা হতে পরদিন বিকাল ৪টা পর্যন্ত সকল প্রকার যানবাহনের যাতায়াত বন্ধ ছিল।

এ ঝড়ে উপজেলার ধামোর ও মির্জাপুর ইউনিয়ন বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে। তাৎক্ষনিক এলাকার জনপ্রতিনিধি সহ উপজেলা প্রশাসন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং জেলা প্রশাসনের সহযোগিতায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে শুকনো খাবার বিতরণ করেন।

অপরদিকে ২০ জুলাই শনিবার পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে আসেন এবং ১৫ পরিবারকে ৩০ কেজি করে চাউল ও ১০ টি পরিবারের মাঝে ১০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করেন।

তিনি ক্ষতিগ্রস্থ পরিবার সহ ক্ষতিগ্রস্থ শিক্ষা প্রতিষ্ঠানকে সহযোগিতার আশ্বাস দেন। এসময় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল, ধামোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম দুলাল সহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য