খাদ্য দ্রব্যে ও পণ্য সামগ্রীতে ভেজাল এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে অদ্য ১৮-০৭-২০১৯ খ্রিঃ তারিখে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে দিনাজপুর জেলা প্রশাসনের সহযোগিতায় জেলার বিভিন্ন এলাকায় বিএসটিআই’র মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে “ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী (১) মেসার্স লুৎফর রহমান ফিলিং স্টেশন, খামার কাচাই, সদর, দিন্জপুর এর প্রতি ১০ লিটারে ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ১ টিতে ১৮০ মি:লি: ও ১ টিতে ৪১০ মি:লি: এবং প্রতি ১০ লিটারে অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৩৯০ মি:লি কম তেল সরবরাহ করায় ৩০,০০০/- জরিমানা এবং (২) মেসার্স দিনাজপুর ফিলিং স্টেশন, চৌরঙ্গী মোড়, সদর, দিনাজপুর এর প্রতি ১০ লিটারে ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৪০ মি:লি: কম তেল সরবরাহ করায় ৫,০০০/- জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করেন দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব দীপা রানী সরকার। সহায়তা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর ফিল্ড অফিসার (সিএম) জনাব মোঃ মেজবাহ-উল-হাসান ও পরিদর্শক (মেট্রোলজী) জনাব আহমেদ হোসেন।

জেলা প্রশাসনের সহযোগিতায় বিএসটিআই’র এরূপ অভিযান চলমান থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য