ইরান তার ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আমেরিকার সঙ্গে আলোচনা করতে পারে বলে যে খবর বের হয়েছে তেহরান তা জোরালোভাবে নাকচ করেছে। ইরান জোর দিয়ে বলেছে, ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে কোনো অবস্থাতেই কারো সঙ্গে কখনো আলোচনা করা হবে না।

বার্তা সংস্থা এপি এক খবরে বলেছে, “সম্প্রতি ইরানি পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ আমেরিকার এনবিসি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, আমেরিকা যদি ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আলোচনা করতে চায় তাহলে আঞ্চলিক দেশগুলোর কাছে ক্ষেপণাস্ত্রসহ অন্যান্য অস্ত্র বিক্রি বন্ধ করতে হবে। এর অর্থ হচ্ছে- কোনো এক পয়েন্টে ইরান ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আলোচনায় বসতে প্রস্তুত।”

জাতিসংঘে নিযুক্ত ইরানের মুখপাত্র আলী রেজা মির ইউসেফি এপি’র এ খবরকে সরাসরি নাকচ করে এক টুইটার পোস্টে বলেছেন, “ইরান তার ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে কোনো অবস্থাতেই কারো সঙ্গে কখনো আলোচনা করবে না।” তিনি বলেন, “এপির প্রতিবেদক নিশ্চয় কথোপকথনের ইংরেজির সঙ্গে পরিচিত এবং তিনি ইংরেজি বোঝেন।

ধারণাবশত কোনো মন্তব্য প্রাসঙ্গিক করে তোলা ঠিক নয়- তাও তিনি বোঝেন। সেখানে যা বলা হয়েছে তা খুব পরিষ্কার। কিন্তু আকর্ষণীয় শিরোনাম করার জন্য প্রতিবেদক অসত্য বিষয়বস্তু তুলে ধরেছেন। এতে শুধু মানুষের কাছে গণমাধ্যমের অবস্থান ক্ষুণ্ন হবে।”

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য