দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে বেসরকারী টিচার্স ট্রেনিং কলেজ সমুহের এমপিও ভুক্তিসহ ৫ দফা দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে।

আজ সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন শেষে স্বারকপিলি প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, ২৭ বছর ধরে এই প্রতিষ্ঠান বিপুল সংখ্যক শিক্ষক ( দুই লক্ষ) প্রশিক্ষণ নিয়ে দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ন অবদান রাখছে। তিনি আরোও বলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রায় ৭১টি কলেজে প্রায় ১ হাজার ৫শত শিক্ষক ও ১০ হাজার প্রশিক্ষানার্থীঅধ্যায়ন করছে।

প্রায় ৭৫ ভাগ বেসরকারী কলেজ টিটি কলেজ দিয়ে আসছে। সরকারী ও বেসরকারী কলেজগুলিতে এক অভিন্ন কারিকুলাম অনুসরন করা হলেও সুযোগ সুবিধা বিবেচনায় উভয় প্রতিষ্ঠানের মধ্যে আকাশ পাতাল বৈষম্য বিরাজ করছে।

বেসরকারী টিচার্স ট্রেনিং কলেজ শিক্ষক সমিতির পক্ষে দিনাজপুর শিক্ষক প্রশিক্ষন কলেজের অধ্যক্ষ সাদিয়া আফরোজের নেতৃত্বে এমপিও ভুক্তি সহ ৫ দফা দাবি আদায়ের লক্ষে অতিরিক্ত জেলা প্রসাসক মো: জয়নুল আবেদিন এর মাধ্যমে প্রধান মন্ত্রির নিকট এ স্বারকলিপি প্রদান করা হয় ।

এসময় দিনাজপুর শিক্ষক প্রশিক্ষন কলেজ বালুবারি, পার্বতিপুর বিএডি কলেজ এর অধ্যক্ষ, প্রভাষক সহ কর্মকর্তা কর্মচারীবৃন্দ এত অংশ নেন ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য