দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহাঙ্গীর কবিরের তত্ত্বাবধানে বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে বন্যা মোকাবেলায় বন্যার্তদের পাশে থেকে চিকিৎসা সেবা প্রদানের লক্ষে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

বীরগঞ্জে গত কয়েকদিনের ভারী বৃষ্টিতে নি¤œাঞ্চল ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের বসতবাড়ী, চাষাবাদ জমি বন্যার কবলে পড়ে মানুষ যখন বিপদগামী ঠিক সেই মুহুর্তে বন্যার্তদের কাছে চিকিৎসা সেবা প্রদানের লক্ষে বীরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জাহাঙ্গীর কবির জানান, বীরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের বন্যা মোকাবেলায় মেডিকেল টিম গঠনের মাধ্যমে প্রত্যেকটি মেডিকেল টিমের সঙ্গে একজন মেডিকেল কর্মকর্তা নিয়োগ করে বন্যা কবলিত মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা, ওষুধ প্রদান, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ বড়ি বিতরণ সহ বন্যার্তদের নিরাপদ স্থানে থাকার প্রশিক্ষণ প্রদান, সচেতনতামূলক পরামর্শ প্রদান সহ নানা ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধ, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ বড়ি পর্যাপ্ত পরিমাণে মজুদ রয়েছে। এতে বন্যার্তদের পাশে থেকে সেবা প্রদান করা সম্ভব হবে। বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বন্যার্তদের সমস্যা সংক্রান্ত যে কোন তথ্য সহায়তার জন্য কন্ট্রোল রুম গঠন করেছেন, মোবাইল নং-০১৭৬১৪৯৩৫২৮, ০১৭৩৪২৭৯১৫১।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য