দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি ও জামায়াত-শিবিরের ৯জন ক্যাডারের বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ প্রদান করেছে।

আজ রোববার দুপুর ২টায় দিনাজপুর জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞার আদালতে নাশকতা মামলার আসামী বিএনপি ও জামায়াত-শিবিরের ৯জন ক্যাডার আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিচারক তাদের আবেদন নামঞ্জুর করে সকলকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। পরে গ্রেফতারকৃত ৯ ক্যাডারকে কড়া পুলিশ প্রহরায় দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।

আটককৃতরা হলো জেলার নবাবগঞ্জ উপজেলার জামায়াত নেতা সুরত আলী (৪৫), জবেদ আলী (৪২), আব্দুল গফ্ফার (৪০), শিবির ক্যাডার আব্দুর রৌফ (৩০), রেজা হোসেন (২৮), আব্দুর রব (২৯) এবং বিএনপির ফারুক হোসেন (৪৫), মানিক মিয়া (৪৮) ও মজনু মিয়া (৩৮)।

উল্লেখ্য যে, গত ২০১৫ সালের ৭ ফেব্রুয়ারী রাত ৮টায় নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া বাজারে ধান বোঝাই ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপে অগ্নিকান্ডের ফলে ২১০ বস্তা ধান ও ট্রাকের সম্মুখের অংশ পুড়ে ভুষ্মিভুত হয়। অগ্নি ঘটনায় ট্রাকের চালক নজরুল ইসলাম (৪২) ও হেলপার আব্দুর রশিদ (২৫) আহত হয়।

এই ঘটনায় ওই রাতেই ট্রাক চালক নজরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে নবাবগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত করে গত ২০১৬ সালের ১১ জুলাই ৪৩জন জামায়াত-শিবির ও বিএনপির ক্যাডারদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য