চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ শ্রেণিকক্ষে ছাত্রীদের সাথে অসদাচরন ও যৌন হয়রানির অভিযোগে দিনাজপুরের চিরিরবন্দর দারুল ফালাহ আলিম মাদ্রাসা ও বি,এম কলেজের সহকারী শিক্ষক মোঃ আব্দুল কাদেরকে সাময়িক বরখাস্ত করেছে মাদরাসা কর্তৃপক্ষ।

বিভিন্ন শ্রেনির কয়েকজন ছাত্রীর অভিযোগে গত ২ মে মাদ্রাসা কর্তৃপক্ষ ওই শিক্ষককে শোকজ করে। শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় ও অভিযোগের সত্যতা সঠিক পাওয়ায় গত ৮ জুলাই উপজেলা বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় লিখিত প্রতিবেদন দাখিল করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মঞ্জুরুল হক।

প্রতিবেদনের ভিত্তিতে কমিটির সিদ্ধান্ত মতে গত ১০ জুলাই মাদরাসা অধ্যক্ষ মোঃ ইউসুফ আলী স্বাক্ষরিত সাময়িক বরখাস্তপত্র প্রদান করা হয়। অধ্যক্ষের সাথে কথা হলে তিনি জানান, অভিযোগপত্র পাওয়া মাত্রই আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

শ্রেণিকক্ষে এরকম জঘন্যতম ঘটনা কোনভাবেই ছাড় দেয়ার সুযোগ নেই। শিক্ষার্থীরা সন্তানের মতো তাদের সামগ্রিক নিরাপত্তায় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে। এ ব্যাপারে চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ মোঃ হারেসুল ইসলাম জানান, এখন পর্যন্ত ছাত্রীদের কেউ বা মাদ্রাসার অধ্যক্ষ থানায় কোন অভিযোগ করেনি।

তারপরও পুলিশ বিষয়টি খতিয়ে দেখতে মাঠে কাজ করছে। অভিযুক্ত শিক্ষক আব্দুল কাদেরের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য