দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর-ঘোড়াঘাট মহা সড়কে নবাবগঞ্জ উপজেলাধীন ভাদুরিয়া বাজারে প্রায় দেড় কিঃ মিঃ সড়ক খানাখন্দে পরিনত হওয়ায় জন দূর্ভোগের সৃষ্টি হয়েছে। জন বহুল ওই স্থানে প্রতিদিন হাজার হাজার লোকের যেমন সমাগম ঘটে তেমনি ওই সড়কের উপর দিয়ে হাজার হাজার বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে থাকে। সাধারন মানুষ তো বটেই যানবাহনগুলোকেও চলতে হচ্ছে অত্যন্ত ঝুকি নিয়ে। সড়ক ভেঙ্গে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ওই গর্তেগুলি বৃষ্টির পানিতে ভরে রয়েছে।

বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায় সড়কের গর্তে জমে থাকা পানি শ্যলো মেশিনের মাধ্যমে সেচ দিয়ে নিস্কাষন করা হচ্ছে। এর মধ্যেই চলছে সাধারন মানুষ ও যানবাহন গুলো। একই অবস্থায় পরিনত হয়েছে ভাদুরিয়া চারমাথা থেকে ভাদুরিয়া স্কুল এন্ড কলেজ সড়কেরও।

ওই সড়কে শিক্ষার্থীরাও যাচ্ছে অতিকষ্টে। স্থানীয়দের ভাষায় তাদের বাজার এলাকায় চলাচলে যে দূর্ভোগের সৃষ্টি হয়েছে তা যেন কেউ দেখার নাই। ভাদুরিয়া বাজারের ব্যবসায়ী গোলাম আযম(মনির) জানালেন সড়কের যে অবস্থার সৃষ্টি হয়েছে তা একেবারে চলাচলের অযোগ্য। এতে করে যে দূর্ভোগের সৃষ্টি হয়েছে তা বর্ননা করার মত নয়।

মুক্তিযোদ্ধা মজিবর রহমান জানালেন সড়কের বেহাল দশার কারনে সেখানে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটে থাকছে। দূর্ঘটনায় কেউ মারা যাচ্ছে আবার অনেকেই আহত হচ্ছে।

বিষয়টি নিয়ে উপজেলা প্রকৌশলীর দপ্তরে যোগাযোগ করে জানা যায় সড়কগুলো সড়ক ও জনপথ বিভাগের আওতায়। সড়ক ও জনপথ বিভাগ দিনাজপুরের নির্বাহী প্রকৌশলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান ওই সড়কের কাজের টেন্ডার হয়েছে। টেন্ডারে ঠিকাদার কাজ পেয়েছেন এবং ঠিকাদারকে কার্যাদেশও দেয়া হয়েছে। এখন কাজ শুরৃুর প্রস্তুতি চলছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য