দিনাজপুর সংবাদাতাঃ কয়েক দিনের বৃষ্টিপাতে দিনাজপুর শহরের বিভিন্ন এলাকার নিম্নাঞ্চলসহ জেলার বিভিন্ন এলাকায় জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে চরম দূর্ভোগে পড়েছে সাধারন মানুষ।

বীরগঞ্জের ঝাড়বাড়ী বাজার রোডে পানি ড্রেন দিয়েও নিস্কাশনের ব্যবস্থা না থাকায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানায়। এজন্য গতকাল মঙ্গলবারেও ঝাড়বাড়ীতে বেশিরভাগ দোকানপাট বন্ধ দেখা যায়।

দিনাজপুর শহরের পুলহাট এলাকার মোসাদ্দেক হোসেন জানান, শিকদারহাট সড়কের রুপন মোড় সড়কে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় সড়কে বৃষ্টির পানিতে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সময় ড্রেনের আর বৃষ্টির পানিতে একাকার হয়ে যায়। এ এলাকায় সামান্য বৃষ্টিতেই চলাচলে দূর্ভোগে পড়েন মানুষ।

অপরদিকে, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী উত্তর বাজার থেকে ভূমি অফিস সামনে দিয়ে ইউনিয়ন পরিষদ যাওয়ার সড়কটিতে বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সড়কের পাশের দোকানেও অনেকের পানি প্রবেশ করেছে। এই জলাবদ্ধতার কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসী এবং দুই পার্শের দোকানদাররা। এজন্য গতকাল মঙ্গলবারেও বেশিরভাগ দোকানপাট বন্ধ দেখা যায়।

এ ব্যাপারে বীরগঞ্জের ঝাড়বাড়ী পরিবেশ উন্নয়ন পরিষদের আহ্বায়ক শেখ মোঃ জাকির হোসেন জানান, গত দেড় বছর আগে ঝাড়বাড়ীতে জলাবদ্ধতা নিরসনের জন্য ড্রেন নির্মাণ করা হয়েছিলো। কিন্তু কাজের কাজ কিছু হয়নি। বরং বেড়েছে মানুষের চরম দুর্ভোগ। এই জলাবদ্ধতা থেকে ঝাড়বাড়ী বাসী মুক্তি চায়। তাই দ্রুত জলাবদ্ধতা নিরসনে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

এ অবস্থা দিনাজপুর শহরের উপশহরের বিভিন্ন সড়ক, রামনগরসহ বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চলে একই অবস্থার সৃষ্টি হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য