আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের ১৯৭১ সালে যুদ্ধকালীন স্মৃতি ভিত্তিক প্রামান্যচিত্র নির্মাণ প্রকল্পের আওতায় মুক্তিযুদ্ধে তাদের অবদান ও স্মৃতি সংরক্ষণার্থে “গল্পে গল্পে মুক্তিযুদ্ধ” শিরোনামে একটি প্রামান্যচিত্র নির্মাণের শুভ-উদ্বোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে “গল্পে গল্পে মুক্তিযুদ্ধ” শিরোনামে একটি প্রামান্যচিত্র নির্মাণের শুভ-উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এমদাদুল হক বাবলু, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হকসহ উপজেলার অন্যান্য বীর মুক্তিযোদ্ধাবৃন্দর।

উল্লেখ্য; সুন্দরগঞ্জ উপজেলায় জীবিত ১’শ ৫৯জন বীর মুক্তিযোদ্ধাদের প্রত্যেকের ৩০মিনিট ব্যাপী তাদের মুক্তিযুদ্ধের স্মৃতিতিচারণ ভিডিওধারণ করে প্রামানচিত্রটি সম্পন্ন করা হবে।

পরবর্তীতে ওই প্রামান্যচিত্রের কপি প্রত্যেক বীর মুক্তিযোদ্ধা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়ে সংরক্ষণ করাসহ একটি কপি মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য