ফুলবাড়ী (দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে ঈদগাহ ও খেলার মাঠের দাবীতে ঘন্টাব্যাপী মানব বন্ধন ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যেমে প্রধান মন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছেন পৌর এলাকার চকচকা গ্রামের বাসীন্দারা।

সোমবার সকাল ১০টা থেকে বেলা ১১টা প্রর্যন্ত উপজেলা নির্বাহী অফিসারের কার্য্যলয়ের সামনে এই মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান করেন।

মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন চকচকা গ্রামের ঈদগাহ কমিটির সভাপতি নুরুল ইসলাম মন্ডল, ফুলবাড়ী শহীদ স্মৃতি আদশ্য ডিগ্রী কলেজের অধক্ষ্য জিল্লুর রহমান, পৌর কাউন্সিলর গোলাফ্ফর হোসেন, সাবেক পৌর কাউন্সিলর আতাউর রহমান, আব্দুল মান্নান প্রমুখ। মানব বন্ধ শেষে তারা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালামকে স্মারক লিপি প্রদান করেন।

মানব বন্ধনে বক্তগণ বলেন, চকচকা গ্রামের প্রায় তিন হাজার মুসলিম জনগোষ্টি দির্ঘদিন থেকে, চকচকা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পবিত্র ঈদের নামাজ আদায় করতো এবং ওই মাঠে চকচকা গ্রামের ছেলেরা খেলা-ধুলা করতো, কিন্তু সম্প্রতিক বিদ্যালয়টির নতুন ভবন নির্মান করায় সেই মাঠটিতে আর নামাজ পড়ার জায়গা নাই।

এই কারনে ওই মাঠের সন্নিকটে সুজাপুর মৌজার ভিপি (অর্পিত) তালিকা ভুক্ত ১৫৯ খতিয়ানের ৯২০ নম্বর দাগে ৪৭ শতাংশ ও ৪৬৭ খতিয়ানে ৯২১ নম্বর দাগে এক একর ৬২ শতাংশ জমি চকচকা ঈদগাহ ও খেলার মাঠের জন্য স্থায়ী ইজারা প্রদানের দাবী জানায়। চকচকা গ্রামের সহস্রাধিক নারী-পুরুষ মানব বন্ধনে অংশগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য