দিনাজপুর সংবাদাতাঃ ৮ জুলাই সোমবার শিশু একাডেমী অডিটোয়ারমে ব্যাবিলন রিসোর্সেস লিঃ এর আয়োজনে জেলা প্রশাসন দিনাজপুরের তত্ত্বাবধানে প্রযুক্তির সহায়তা নারীর ক্ষমতায় শীর্ষক প্রকল্পের ফ্রিল্যান্সার টু এন্টারপ্রিউনার কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রকল্প ব্যবস্থাপক মোঃ কামরুজ্জামান রাকিব, বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখার শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইসিটির প্রোগ্রামার মোঃ রুবেল মিয়া, ফ্রিল্যান্সার টু এন্টারপ্রিউনার এর প্রধান প্রশিক্ষক অমিতাব ঘোষ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহীত নারী ক্ষমতায় প্রকল্পটি একটি সফল প্রকল্প। এই প্রকল্পটি খুলে দিয়েছে নারীদের সম্ভাবনার দোয়ার এবং নারীদের অগ্রগতিতে পুরণ করেছি তার অঙ্গীকার। নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি থেকে সফল উদ্যোক্তা তৈরী এবং নারীদের কর্মসংস্থানে সম্ভাবনার লক্ষ্য সৃষ্টি এবং বাস্তবায়নের মাধ্যমে এই প্রকল্পটি তৈরী করেছে একটি সফল দৃষ্টান্ত।

উক্ত প্রশিক্ষনটি গত ২৬ সেপ্টেম্বর ২০১৮ সালে অনুষ্ঠিত হয় এবং গত ২২ জুন ২০১৯ প্রশিক্ষণ সমাপ্ত হয়। সারাদেশে মোট ২১টি উপজেলায় প্রশিক্ষন দেওয়া হয়েছে ২১ উপজেলার মধ্যে দিনাজপুর সদরে ১টি, দিনাজপুর সদরের ৪টি প্রতিষ্ঠানের মধ্যে দিনাজপুর সরকারি কলেজ, দিনাজপুর কেবিএম কলেজ, দিনাজপুর জিলা স্কুল, কলেজিয়েট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর অন্তর্ভুক্ত মোট ৬টি ল্যাবে ১৯২ জন প্রশিক্ষনার্থীকে ১৬ জন করে প্রতিটি প্রতিষ্ঠানে আলাদা আলাদা করে মোট ১২টি শাখায় প্রশিক্ষন দেওয়া হয়েছে।

প্রশিক্ষনগুলোর মধ্যে রয়েছে, বেসিক কম্পিউটার, মাইক্রোসফট ওয়াড, মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট, এডবি ফটোসপ, এডবি ইলাষ্ট্রেটর, ইন্টারপ্রেনার (উদ্যোক্তা), ফ্রিল্যান্সিং, বিজনেস এবং মার্কেটিং।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য