দিনাজপুর সংবাদাতাঃ পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় শ্রমিক নিয়োগের দাবীতে অবস্থান ধর্মঘট ও সড়ক অবরোধ কর্মসুচির দ্বিতীয় দিন আজ রোববার সকালে আন্দোলন পরিচালনা কমিটির ১৬ শ্রমিককে গ্রেফতার করা হয়েছে।

শ্রমিকরা মিছিল মিটিং সহ সড়ক অবরোধের চেষ্টা করলে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে পুলিশের সাথে শ্রমিকদের ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ এ সময় লাঠি চার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় এবং ঘটনা স্থল থেকে আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান এবং সাধারন সম্পাদক আবু সাঈদ সহ ১৬ জন শ্রমিককে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের মধ্যে অন্যন্যরা হলেন রব্বানী , মনোয়ার হোসেন, আরিফুল ইসলাম, মাজেদুল ইসলাম, সাজেদুর রহমান, আজাদ আলী, জিয়াদুল হাসান, রবিউল, মুজাহিদ, নোমান, সৈয়দ মোস্তাফিজুর রহমান, মোমিনুল ইসলাম, রহুল আমিন ও শাহিনুর আলম।

বড়পুকুরিয়ায় ধর্মঘটে পুলিশের লাঠি চার্জ, ১৬ শ্রমিক গ্রেফতার I+ Dinajpurnews দিনাজপুরনিউজউল্লেখ্য, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটি পূর্ব ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে আজকের এ আন্দোলন কর্মসূচি চলিয়ে যাচ্ছিল। জানা যায় ২০১৬-১৭ সালে বড়পুকুরিয়ায় কয়লা ভিত্তিক ৩য় ইউনিট এর নির্মান কাজ শুরু হয়।

ঐ ইউনিটে এলাকার প্রায় ২ শতাধিক শ্রমিক নির্মান কাজ করে অভিজ্ঞতা অর্জন করে। সেই অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়ে তারা জীবিকার তাগিদে স্থায়ী ভাবে নিয়োগের দাবিতে ২ বছর ধরে আন্দোলন করে আসছে।

এ বিষয়ে তাপবিদ্যুৎ কেন্দ্রের ভারপ্রাপ্ত চীফ ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমানের সাথে কথা হলে জানান আন্দোলনকারী শ্রমিকরা তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধের চেষ্টা চালালে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়।

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোখলেছুর রহমান সাথে কথা হলে ১৬ জন শ্রমিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য