দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জিলা স্কুলের ৩ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে শহীদ ক্যাপ্টেন মাহবুবুর রহমান বীর উত্তম শিক্ষাবৃত্তি ও সন্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শহীদ ক্যাপ্টেন মাহবুবুর রহমান বীর উত্তম পরিবার বর্গের আয়োজনে গতকাল সকালে দিনাজপুর প্রেসক্লাবের কনফারেন্স রুমে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে অনুষ্ঠিত এবারের এসএসসি ২০১৯‘র দিনাজপুর জিলা স্কুলের ৩ জন ক্রমানুসারে সর্বচ্চ নম্বর প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের হাতে শিক্ষাবৃত্তি‘র নগদ অর্থ ১০ হাজার টাকা ও সন্মাননা ক্রেষ্ট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবু বকর সিদ্দিক। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন,বীর মুক্তিযোদ্ধা সাইফুদ্দীন আখতার,জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার ইদ্রীস আলী সরকার।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্টার মো: খালেকুজ্জামান চৌধুরীর সভাপতিতে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন মাহবুবুর রহমান বীর উত্তমের যুদ্ধকালিন সময়ের স্মৃতিচারন তথ্য তুলে ধরে বক্তারা বলেন,স্বাধীনতা সংগ্রামের অবস্মরনীয় অবদান রাখা এমন একজন সংগ্রামী মানুষের কথা আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। তারা বলেন, শহীদ ক্যাপ্টেন মাহবুবুর রহমান বীর উত্তমসহ স্বাধিকার আন্দোলনে মুক্তিযোদ্ধারা দেশের জন্য জীবন দিয়েছে আমরা তাদের স্মৃতি ও স্বপ্নকে লালন করবো।

শহীদ ক্যাপ্টেন মাহবুবুর রহমান বীর উত্তম শিক্ষাবৃত্তি ও সন্মাননা প্রদানের মুল উদ্দেশ্য হচ্ছে দেশের মেধাবী শিক্ষার্থীদের সহযোগীতা এবং উতসাহ যোগানো,যাতে করে তারা সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও সমাজের জন্যে অবদান রাখতে পারে।

অনুষ্ঠানে সভাপতির সমাপনী বক্তব্যে আয়োজকদের অন্যতম এবং শহীদ ক্যাপ্টেন মাহবুবুর রহমান বীর উত্তম‘র ভাগিনা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিষ্টার মো: খালেকুজ্জামান চৌধুরীর বলেন,৩ জন মেধাবী শিক্ষার্থী সন্মানিত ও পুরস্কৃত করতে পেরে আমি গর্ববোধ করছি, আমরা সবেমাত্র শহীদ ক্যাপ্টেন মাহবুবুর রহমান বীর উত্তম শিক্ষাবৃত্তি ও সন্মাননা কার্য্যক্রম শুরু করলাম। তিনি বলেন, আগামীতে এর পরিধি আরো বাড়ানো হবে।

অনুষ্ঠানে এবারের ২০১৯ এসএসসি পরিক্ষায় দিনাজপুর জিলা স্কুলের মেধাতালিকার ১ম স্থান অধিকারী সর্বচ্চো নম্বর ১০২৮ প্রাপ্ত শাহরিয়ার হাসান খাঁন,দ্বিতীয় স্থান ১০২৪ নম্বর প্রাপ্ত আল তৌফিক এবং তৃতীয় স্থান ১০২২ নম্বর প্রাপ্ত আব্দুল্লাহ আল নোমানকে শিক্ষাবৃত্তির নগদ আর্থিক সহায়তা হিসেবে ১০ হাজার টাকা ও সন্মননা ক্রেষ্ট প্রদান করা হয়েছে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দিনাজপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সা:সম্পাদক সুলতান কামাল উদ্দীন বাচ্চু।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য