হাসপাতালের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে ও রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণের লক্ষ্যে দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতাল প্রবেশে সকল ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। পাশাপাশি সপ্তাহে মঙ্গলবার ব্যতীত পাকেরহাটে ঔষুধ কোম্পানির রিপ্রেজেনটিভদের চিকিৎসক ভিজিট, রোগীদের প্রেসক্রিপশনের ছবি তুলতে নিষেধ করে নোটিশ করা হয়েছে।

২ ও ৩ জুলাই উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা.আবু রেজা মোঃ মাহমুদুল হক স্বাক্ষরিত নোটিশে জানানো হয়, হাসপাতালের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে ও রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণের লক্ষ্যে শুধু মাত্র সপ্তাহে একদিন মঙ্গলবার দুপুর ১ টা থেকে ২ টা পর্যন্ত চিকিৎসক ভিজিটের সময় ব্যতীত বহিঃবিভাগ,জরুরী বিভাগে অবস্থান না করতে এবং রোগীদের প্রেসক্রিপশনের ছবি না তুলতে ঔষুধ কোম্পানির রিপ্রেজেনটিভদের এবং অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সহিত ভিজিট না করতে সকল ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিকের প্রতিনিধিদের কঠোরভাবে নিষেধ করা হইল।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক (আরএমও) শামসুদ্দোহা মুকুল জানান, ইতঃপূর্বে তাঁদের অবহিত করার পরেও ইদানীং কতিপয় রিপ্রেজেনটিভ এবং ডায়াগনস্টিক প্রতিনিধি হাসপাতালে ও চিকিৎসকদের চেম্বারে অহেতুক অবস্থান করছেন এতে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে যা সরকারী কাজে বাধার শামিল। তাই নোটিশ জারির পর কেউ আদেশ অমান্য করলে তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য