মাসুদ রানা পলক,ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার ঐতিহ্যবাহী হাট নেকমরদ হাট। হাটের পাশে বছরের বছর ধরে অবৈধভাবে বসবাস করে এসেছেন প্রায় ১৬০টি পরিবার।

সম্পতি জেলা প্রশাসনের আদেশে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সোহাগ চন্দ্র সাহা। প্রায় পাঁচ কৌটি টাকা মূল্যের সরকারি সম্পতি উদ্ধার করা হয় উচ্ছেদ অভিযানে।

উচ্ছেদকৃত পরিবারদের সম্প্রতি নেকমরদ বাজার হতে উচ্ছেদ করে নেকমরদ ইউনিয়নের মহিষডুবা পুকুরপাড়ে রাণীশংকৈল উপজেলা প্রশাসন এর পক্ষ থেকে ১৬০ টি পরিবারকে পল্লি স্থাপন করে দেওয়া হয়েছে ।

সেই পল্লিতে বসবাসকৃত মুসলিম সম্প্রদায়ের কথা চিন্তা করে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সোহাগ চন্দ্র সাহা নিজ উদ্দ্যোগে পহেলা জুলাই এক নতুন মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ।

ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় সেখানকার প্রায় দুই শতাধিক মুসুল্লি উপস্থিত ছিলেন। এসিল্যান্ড সোহাগ চন্দ্র সাহা’র এই মহৎ উদ্দ্যোগের ফলে আশপাশের অনেক মুসুল্লি এ মসজিদে নামাজ আদায় করার সুযোগ পাবে বলে মনে করেন বসবাসকারীরা।

এ বিষয়ে রানীশংকৈল উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সোহাগ চন্দ্র সাহা, আমাদের প্রতিনিধিকে জানান, যেহেতু এখানে ১৬০টি পরিবার বসবাস করবে। তাদের এবাদত করার জন্য একটি মসজিদ নির্মণ করা জরুরী সে চিন্তা ধারায় মসজিদ নির্মাণ করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য