দিনাজপুর সংবাদাতাঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম-সচিব ও বিসিক (উঃ সঃ) এর পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেছেন, বিসিকের উৎপাদিত পণ্য বিশ্ব বাজারে সুনামসহ বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এসময় দেশের শিল্পায়নের পরিকল্পনা নিয়েছিলেন। কারণ তিনি জানতেন কৃষির পাশাপাশি শিল্পই একমাত্র পারে মানুষের একমাত্র অর্থনৈতিক মুক্তি আনতে। বিদেশিদের দ্বারা একসময় এদেশে শিল্প কারখানা পরিচালিত হত। তাতে আমাদের ভাগ্যের পরিবর্তন হয়নি।

বর্তমান সরকারের প্রচেষ্টায় সে অবস্থার পরিবর্তন এসেছে। শিল্পের উন্নয়ন ও অগ্রগতিকে বেগবান করতে বিসিকের কর্মকতা-কর্মচারীদের আরো আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

২৬ জুন বুধবার পুলহাট বিসিক কার্যালয় চত্বরে বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প কপোরেশন (বিসিক) দিনাজপুর আয়োজিত বিসিক রংপুর ও রাজশাহী বিভাগের আঞ্চলিক কাযালয় এবং বিসিক ঢাকার বিপনন বিভাগের সহযোগীতায় বিভাগীয় ক্রেতা-বিক্রেতা সম্মেলন ও ৩ দিন ব্যাপী পণ্য প্রদর্শনী-২০১৯ এর উদ্বোধন করতে গিয়ে তিনি একথাগুলো বলেন।

বিসিক রংপুর ও রাজশাহী বিভাগের আঞ্চলিক পরিচালক তামান্না রহমান এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, বিসিক দিনাজপুরের উপ-মহাব্যবস্থাপক প্রকৌঃ মোঃ গোলাম রব্বানী।

উল্লেখ্য, রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলার বিসিকের উৎপাদিত পণ্য নিয়ে ৩ দিন ব্যাপী পণ্য মেলা প্রদর্শনী এবং বিসিকের উন্নয়ন ও সম্প্রসার মূলক কর্মকান্ডের ত্রৈ-মাসিক সভায় ১৬ জেলার বিসিক কর্মকর্তারা অংশ গ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য