দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের পাটিকাঘাট সুলতানপুর আর্দশ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৬টি ক্লাসরুম কালো টর্নেডো ঝড়ে দুমড়ে-মুছড়ে উড়ে নিয়ে যায়। অল্পের জন্য বেঁচে যায় বিদ্যালয়ের প্রায় ৪০০ ছাত্র-ছাত্রীরা।

হামিদপুর ইউনিয়নের পাটিকাঘাট সুলতানপুর আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান জানান, ২৬ জুন বুধবার সকাল পনে ১০ টায় হঠাৎ করে আকাশ মেঘাছন্ন হয়ে এলে তীব্র কালো টর্নেডো ঝড় শুরু হয়।

এ সময় ৬টি টিনসেট ক্লাসরুমে ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় বসানোর কথা ছিল। কিন্তু তীব্র টর্নেডোর আঘাতে ঐ বিদ্যালয়ের ৬টি ক্লাসরুমের টিনসেট দুমড়ে-মুছড়ে উড়ে নিয়ে যায়, এমনকি ঘরের দেওয়ালগুলি পড়ে যায়।

এতে ঐ বিদ্যালয়ের প্রায় ৬০ লক্ষ টাকার ক্ষতি হয় এবং বিদ্যালয়টি সম্পূর্ণরুপে ধ্বংস হয়ে যায়। বর্তমান ক্লাস করার মত কোন পরিস্থিতি নাই। খোলা আকাশের নিচে এখন বর্ষা মৌসুমে ক্লাস নিতে হবে।

ঐ বিদ্যালয়ে মোট প্রায় ৪০০ জন ছাত্র-ছাত্রী অধ্যায়নরত রয়েছেন। বিদ্যালয়ে ১৭ জন শিক্ষক, কর্মচারী রয়েছেন। বর্তমান বিদ্যালয়টি পুরোপুরি ঝড়ে ধ্বংস হয়ে যাওয়ায় এখন তারা করুন অবস্থায় পড়েছেন।

এব্যাপারে দ্রুত পদক্ষেপ ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাননীয় শিক্ষা মন্ত্রী, দিনাজপুর জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের আসু অস্থক্ষেপ কামনা করেছেন ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান সরকার ও এলাকার বিশিষ্ট জন এবং ছাত্র-ছাত্রীর অবিভাবকগন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য