বিরল (দিনাজপুর) প্রতিনিধি ॥ মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস ২৬ জুন-২০১৯ পালন উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার সকালে বিরলে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা’র সহযোগিতায় প্রেস কনফারেন্সে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ বি এম রওশন কবীর।
এ সময় প্রেস ক্লাবের সভাপতি এম এ কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক শামু, সাবেক সভাপতি তাজুল ইসলাম, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি সুবল রায়সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস কনফারেন্সে বিরল উপজেলার সকল মাদক ব্যবসায়ীর নামের তালিকা গঠনে ইউনিয়ন চেয়ারম্যনবৃন্দ কাজ করছে এবং মাদক বিরোধী জনসচেতনতা গড়ে তুলতে উপজেলা আইন-শৃঙ্খলা রক্ষা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সভা, সমাবেশ, সেমিনার, র‌্যালি, আলোচনা সভা ও মতবিনিময় অনুষ্ঠান পর্যায়ক্রমে চলমান রয়েছে বলে অবহিত করেন উপজেলা নির্বাহী অফিসার।

দিবসটি উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে শিশু/কিশোরদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকাল ১১ টায় মাধ্যমিক স্কুল ও সমপর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য বিষয়ভিত্তিক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়াও আজ বুধবার বিকাল ৩টায় বিরল উপজেলা প্রশাসন চত্ত্বর হতে কাঞ্চন মোড়-গণির মোড়- বহলা- চৌমোহনী বাজার- হয়ে বিজোড়া স্কুল এন্ড কলেজ সংলগ্ন শহীদ মিনার চত্ত্বরে বাই-সাইকেল র‌্যালি এবং মাধকবিরোধী আলোচনা সভা ও পুরষ্কার বিতরণের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

তিনি উপজেলার সকল সরকারি/আধা-সরকারি/ সায়ত্ব শাষিত দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি ও সমাজ কর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য