মাসুদ রানা পলক,ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ের সীমান্ত এলাকা বালিয়াডাঙ্গী উপজেলার চোষপাড়া, কোটপাড়া, বেউরঝাড়ী সীমান্ত এলাকার জনগনের সাথে মত বিনিময় করেছেন ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল এস এম সামিউন নবী।

আজ রবিবার (২৩ জুন) বিকাল সাড়ে ৫টায় সময় আমজানখোর ইউনিয়ন পরিষদ চত্বরে বিজিবি’র আয়োজনে এ মত বিনিময় সভায় তিনি স্থানীয়দের সীমান্তে মাদক, অস্ত্র, পণ্য চোরাচালান, অবৈধ ভাবে সীমান্ত পারাপার, নারী ও শিশু পাচার সংক্রান্ত বিষয়ে উন্মুক্ত ভাবে মত বিনিময় করেন। এ সময় সীমান্ত বসবাসকারী মানুষদের বিভিন্ন সমস্যার কথাও শুনেন তিনি।

সভায় ঠাকুরগাঁও ৫০ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল সামিউন নবী বলেন, আমি ঠাকুরগাঁওয়ে যোগদানের পর সীমান্তে গরু চেক করতে কারো বাড়ীতে যায়নি বিজিবি’র সদস্যরা।

আমি দায়িত্বে থাকাবস্থায় বিজিবি কারো বাড়ীতে গরু চেক করতে যাবে না। সীমান্ত ঘেঁসে বসবাস করা মানুষগুলো বিজিবিকে সহায়তা করলেই বিএসএফ’র হাতে গুলি খেয়ে আর কাউকে মরতে হবে না এমনকি কারো হাতে আটক হবে না বাংলাদেশের কোন নাগরিক।

সীমান্তে চাষাবাদ করা কৃষকদের উদ্দেশ্যে তিনি বলেন, বিজিবি’র সীমান্ত পাহাড়ায় বিঘ্ন সৃষ্টি করবে এমন ফসল যেমন ভ্ট্টুা, পাট, আখক্ষেত আবাদ করবেন না। করলেও এমন ভাবে ফসলগুলো ভাগ করবেন যাতে বিজিবি’র সদস্যদের টহলে কোন ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়।

সীমান্তের প্রতিটি মানুষকে তিনি বন্ধু হিসেবে পাশে চান। সকলের সহযোগিতা পেলেই সীমান্তকে মাদক, চোরাচালান মুক্তসহ সীমান্তে বিএসএফ এর গুলিতে প্রাণ হারানো এবং আটক বন্ধ করা সম্ভব বলে জানান তিনি।

আমজানখোর ইউনিয়নের চেয়ারম্যান মো. আকালু (ডংগার) সভাপতিত্বে চোষপাড়া বিওপি ক্যাম্পের নায়েব সুবেদার বাহাউদ্দীন, কোটপাড়া বিওপি ক্যাম্পের নায়েম সুবেদার ফারুক হোসেন, বেউরঝাড়ী বিওপি ক্যাম্পের নায়েব সুবেদার নুরুল হক, দৈনিক অধিকারের ঠাকুরগাঁও প্রতিনিধি আল মামুন জীবন, আমজানখোর ইউনিয়ন আ.লীগের সভাপতি লাজিব উদ্দীন কালঠুসহ স্থানীয় প্রতিষ্ঠানের শিক্ষক ও ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যরা এ মত বিনিময় সভায় বক্তব্য রাখেন।

উল্লেখ্য, একই বালিয়াডাঙ্গী উপজেলায় গত মাসের ২২ মে ভোররাতে চোষপাড়া সীমান্ত থেকে বেউরঝারী গ্রামের নিজাম উদ্দিনের পুত্র মাহমুদ ওরফে ন্যাড়া মিস্টার (৪০), ৫ মে বেউরঝাড়ী সীমান্ত থেকে চড়ইগেদী গ্রামের আইন উদ্দিনের ছেলে হাবিলউদ্দিন হাবিল ও ১৬ মে হানিফ নামে সীমান্তে এলাকার জিরোলাইনে বিএসএফের হাতে ধরা পড়ে। তার বাড়ি যুগীবস্তী নয়াবাড়ি গ্রামে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য