দিনাজপুর সংবাদাতাঃ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাথে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদনা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে (২) বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাথে বার্ষিক কর্মসম্পাদনা চুক্তি উপলক্ষে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি।

হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, ইউজিসি’র পাবলিক বিশ^বিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন, ইউজিসি’র রিসার্র্স সাপোর্ট এন্ড পাবলিকেশন্স বিভাগের পরিচালক মো. ওমর ফারুক, হাবিপ্রবি’র হিসাব শাখার পরিচালক ও ফোকাল পয়েন্ট (এপিএ) প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান ।

ইউজিসির সদস্য প্রফেসর ড. এম শাহ্ নওয়াজ আলি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন বাস্তবে পরিনত হচ্ছে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের হাত ধরে। বর্তমান সরকার অত্যন্ত শিক্ষাবান্ধব।

অতীতের কোন সরকার এ ধরনের কর্মশালার উদ্যোগ গ্রহণ করেন নি কিন্তু বর্তমান সরকার এ ধরনের উদ্যোগ গ্রহণের মাধ্যমে উচ্চ শিক্ষার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শুধু কর্মসম্পাদন চুক্তি করলেই হবে না, নিজ নিজ দায়বদ্ধতা থেকে চুক্তি বাস্তবায়নে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে হবে।

উক্ত কর্মশালায় শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, ইউজিসি’র কর্মকর্তা, হাবিপ্রবি’র শিক্ষক ও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য