দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রে উন্নায়ন কাজের শ্রমিকেরা উৎপাদন কাজে নিয়োগের দাবীতে, শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ১২ পর্যন্ত তাপ বিদুৎ কেন্দ্র এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছে।

আগামী জুলাই মাসের এক তারিখের মধ্যে নিয়োগ প্রদান না করা হলে, ওইদিন রাত থেকে রাজপথ ও রেলপথ আবোরোধ করার আল্টিমেটাম ঘোষনা করেছেন।

বিক্ষোভ মিছিল শেষে এই আল্টিমেটাম ঘোষনা করেন বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন কমিটির সাধারন সম্পাদক আবু সাঈদ। এসময় অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড অইউনিয়নের দিনাজপুর জেলার সাধারন সম্পাদক নুরুজ্জামান, বাংলাদেশ ট্রেড ইউনিয়নের ফুলবাড়ী শাখার সাধারন সম্পাদক নুর আলম ও বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন কমিটির সভাপতি হাবিবুর রহমান।

এরপুর্বে তারা বড়পুকুরিয়া বাজার থেকে ধাপের বাজার প্রর্যন্ত বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলে তাপ বিদুৎ এলাকার উন্নায়ন শ্রমিক ও স্থানীয় বাসীন্দা প্রায় তিন শাতাধিক নারী পুরুষ বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করেন।

উল্লেখ্য বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের উন্নায়ন শ্রমিকরা উৎপাদন কাজে নিয়োগ দেয়ার দাবীতে দির্ঘদিন থেকে আন্দোলন করে আসছে। আন্দোলনরত শ্রমিকদের বিদুৎ বোড নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিলেও, স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপে সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে পারছেনা তাপ বিদুৎ কতৃপক্ষ।

এদিকে আন্দোলনরত শ্রমিকরা বলেন তাদের এখন কাজ না থাকায়, পরিবার পরিজন নিয়ে মানবেতর জিবন জিবন যাপন করছে। এখন তাদের আন্দোলন করা ছাড়া আর কোন উপায় নাই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য