দিনাজপুর সংবাদাতাঃ ২২ জুন শনিবার দিনাজপুর শহরের ঘাসিপাড়া বটতলা মোড়ে (ঘাসিপাড়া বটতলা হতে মডার্ণ মোড় পেট্রোল পাম্প পর্যন্ত এবং বটতলা মোড় হতে ছয় রাস্তা মোড় পর্যন্ত) উক্ত ২টি সড়কের মোঃ আজিজুর রহমান এ্যাডভোকেট সাবেক এম.এন.এ বৃহত্তর দিনাজপুর জেলা-২ আসন এর নামে নাম ফলকের উন্মোচন এবং ঘাসিপাড়া নিজ বাসভবনের সামনের সড়কে মোঃ আজিজুর রহমান এ্যাডভোকেট সাবেক এম.এন.এ বৃহত্তর দিনাজপুর জেলা-২ আসনের নামে মুরাল (প্রতিকৃতি) উদ্বোধন করা হয়েছে।

সকাল ১১টায় আয়োজিত এ অনুষ্ঠানে সকল কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বৃহত্তর দিনাজপুরের মহিলা সাংসদ এবং যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু তালেব মনু, স্পেশাল দায়রা জজ মাহমুদুল হক করিম ও অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কাজেম উদ্দীন।

এছাড়াও এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুর এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ রেজাউর রহমান, দিনাজপুর পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিল মোঃ মোস্তফা কামাল মুক্তিবাবু, পঞ্চগড় কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও পঞ্চগড় জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকিয়া খাতুন, সামসুন্নাহার খুকি, মহিলা আওয়ামীলীগ নেত্রী সুফিয়া খানম মনি, খানসামা উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ সামসুর রহমান পারভেজ, ঠাকুরগাঁও ১১নং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুহাম্মদ আব্দুল কাদের, বীরগঞ্জ উপজেলা তাঁতি লীগের আহবায়ক ফরিদুল ইসলাম ফরিদ, রানীশংকৈল উপজেলা আওয়ামীলীগ নেতা এম এ মমিন, যুবলীগ নেতা মোঃ রমজান আলীসহ দিনাজপুরের স্থানীয় আওয়ামীলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য বৃহত্তর দিনাজপুর জেলা-২ আসনের সাবেক এম.এন.এ মোঃ আজিজুর রহমান এ্যাডভোকেট ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সেক্টর ৭ ও ৬ এর (অর্ধেক) এর সিভিল এ্যফেয়ার্স এ্যাডভাইজার, লিয়াঁজো অফিসার, এবং রিক্রুটিং অফিসার (লেফট্যানেন্ট জেনারেল পদমর্যাদা)। প্রশাসনিক কর্মকর্তা পশ্চিম জোন ‘ক অঞ্চল ( নং-০৭০০০০০০২১ মুজিব নগর সরকার।

তিনি বৃহত্তর দিনাজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন (১৯৬৬-১৯৭৩ খ্রিঃ) প্রথমে ভারপ্রাপ্ত এবং পরে দুইবার নির্বাচিত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি ডিগ্রী অর্জন করার পর ১৯৫০ সালে দিনাজপুর আইনজীবী সমিতিতে এ্যাডভোকেট হিসেবে যোগদান করেন। তৎকালীন তিনি আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। তৎকালীন ঠাকুরগাঁও মহকুমার মোহাম্মদপুর গ্রামে ১৯২০ সালে১ নভেম্বর জন্মগ্রহণ করেন এবং ১৯৯১ সালের ৪ ডিসেম্বর দিনাজপুর ঘাসিপাড়া নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন। তার মাতা আলেকজান নেসা, পিতা: বৃটিশ বিরোধী আন্দোলনের বিপ্লবী নেতা আকিমুদ্দিন সরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য