দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে নারীর নিরাপত্তা , সম্পদ ও সস্পত্তিতে অধিকার এবং সকল প্রকার নির্যাতন থেকে মুক্তি ও স্বাধীনতা নিশ্চিতকরণ শীর্ষক নারী সমাবেশ ও আলাচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে দিনাজপুর জিলা স্কুল অডিটোরিয়ামে নারী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আন্ত জেলা জন- নারী ঐক্য পরিষদ ও জাতীয় নাগরিক নিরাপত্তা জোট আয়োজিত নারী সমাবেশ ও আলোচনা সভায় আন্ত জেলা জন- নারী ঐক্য পরিষদের আহবায়ক খতেজা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন নিজেরা কবি ও উদ্দ্যোক্তা জাতীয় নাগরিক নিরাপত্তা জোট এবং মানবাধিকার কর্মী খুশি কবির , বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলার নারী নেত্রী ও উপদেষ্টা রাজিয়া সরকার , রাজশাহী নারী উদ্দ্যোক্তা ও নারী বিষয়ক গবেষক ড. ফরিদা পারভিন কেয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আমেনা খাতুন , বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান, দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আক্তারা পারভীন , দিনাজপুর সংগীত ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ড. মারুফা বেগম , চাপাইনবাবগঞ্জ জাতীয় আদিবাসি পরিষদের সভাপতি বিচিত্রা তিরকি, কেন্দ্রীয় কমিটি জাতীয় আদিবাসি নারী পরিষদ ও সাংস্কৃতিক পরিষদের সভাপতি বাসন্তি মূর্মূ এবং বিরল সরকারী কলেজের সহকারী অধ্যাপক সেলিনা পারভীন প্রমুখ ।

বক্তারা বলেন , আজকে দেশে নারীরা নিরাপদ নয় তথা পরিবার , সমাজ জাতি রাষ্ট্র এবং বিশ্বব্যাপি নারীরা সংকটে রয়েছে।

আইনের শাসন ও জবাবদিহিতার অভাব , প্রশাসনিক তৎপরতা দূর্বল ও দৃষ্টান্তমুলক বিচার এবং শাস্তির দীর্ঘসূত্রীতা।

নারীরা অসংগঠিত হওয়ায় অর্থনৈতিক , সামাজিক, সাংস্কৃতিক ও নাগরিক অধিকার থেকে বঞ্চিত এবং রাজনৈতিক আগ্রাসনে সম্পদ ও সম্পত্তিতে বৈষম্যের শিকার।

পরিবার , সমাজ ও রাষ্ট্রীয় মূল্যবোধ ও নৈতিক অবক্ষয় বিশ্বাস ও আস্থার সংকট। সমাগ্রিকভাবে সমাজ ব্যবস্থায দূর্নীতি ও দুবৃতবতায়নের কারনে নারী ও শিশু ভয়ার্ত পরিবেশে বসবাস করছে।

মিডিয়া ও ইন্টানেটে নারীকে নেতিবাচক , দৃষ্টিকটু ও পন্য হিসাবে উপস্থাপন করার অপচেষ্টা লাগামহীন বৃদ্ধি পাচ্ছে।

আমাদের দেশের সরকার প্রধান একজন দক্ষ নারী তার নেতৃত্বে বিশ্বের দরবারে বাংলাদেশে নাম সম্জ্জ্বল নারীর ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেন ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য