মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপন করা হয়েছে “অদম্য বাংলাদেশ কর্ণার।”

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের একটি উক্তি ‘ সাত কোটি বাঙালিকে দাবায় রাখতে পারবা না’- এ উক্তির স্পিরিট থেকে ধারণা নিয়ে গড়ে তোলা হয়েছে এ কর্ণার।

এখানে ৭ মার্চের পরবর্তী ঘটনা প্রবাহ হতে শুরু করে স্বাধীনতা যুদ্ধ, বাংলাদেশের অভ্যুদয়, ২০০০-২০১৫ পর্যন্ত এমডিজি সফল বাস্তবায়ন, ২০২০ এ বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উৎযাপন, ৭ম প বার্ষিকী পরিকল্পনা,২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মধ্যম আয়ের দেশে রুপান্তর, ২০১৬-২০৩০ এসডিজি বাস্তবায়ন, সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার ২০১৮ এর ৩টি বাতিঘর আমার গ্রাম আমার শহর, তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি ও সুশাসন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ, ২০৭১ সালে স্বাধীনতার শতবর্ষে উন্নতির সর্বোচ্চ শিখরে আহোরণ, ২১০০ সালের ডেল্টা প্ল্যান, মাননীয়প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ এবং ১০টি মেগা প্রকল্প সচিত্ররুপে স্থান পেয়েছে এ কর্ণারে।

এখানে বাংলাদেশের অতীত জন্মইতিহাস, বর্তমান মিশন ও ভবিষ্যৎ ভীশন তরুন প্রজন্মের নিকট তুলে ধরাই এ কর্ণার স্থাপনের মূল উদ্দেশ্য।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, পর্যায়ক্রমে ঠাকুরগাঁও এর সকল উপজেলা পরিষদে ও শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্ণার স্থাপন করা হবে। সরকারের উন্নয়ন পরিকল্পনায় তরুন জনগোষ্ঠীকে সম্পৃক্ত করার উদ্দেশ্যেই এ পরিকল্পনা।

এবং তিনি ঠাকুরগাঁও জেলার সকল নাগরিককে অদম্য বাংলাদেশ কর্ণার দেখার আমন্ত্রণ জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য