পরিচালকে না জানিয়েই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ঠিকাদারকে লিজ দেয়ার অভিযোগে পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এক চিঠির মাধ্যমে তিনি তাঁর দায়িত্ব থেকে অব্যহতি নেন।

জানা যায়, চলতি মাসের ১৮ তারিখে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জুনের ২০ তারিখ থেকে ক্যাফেটেরিয়া পরিচালনার দায়িত্ব ঠিকাদার সাইদুর রহমান তালুকদারকে হস্তান্তর করার জন্য ক্যাফেটেরিয়ার পরিচালককে নির্দেশনা দেন। নির্দেশনা পাওয়ার পর বৃহস্পতিবার নিজ দায়িত্ব থেকে অব্যহতি গ্রহণ করেন ক্যাফেটেরিয়ার পরিচালক ড. গাজী মাজহারুল আনোয়ার।

বেরোবি’র পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি I+ Dinajpurnews দিনাজপুরনিউজঅব্যহতিপত্রে তিনি উল্লেখ করেন, ক্যাফেটেরিয়ার মত স্পর্শকাতর দপ্তর পরিচালনার ক্ষেত্রে ক্যাফেটেরিয়া প্রশাসনকে পাশ কাটিয়ে কারও ব্যক্তিস্বার্থ চরিতার্থে এরকম চুক্তি স্বাক্ষর করা হয়েছে। ক্যাফেটেরিয়া সংশ্লিষ্ট যেকোন ধরনের সিদ্ধান্ত গ্রহণে ক্যাফেটেরিয়া প্রশাসন ভূমিকা রাখার এখতিয়ার রাখে। কিন্তু ক্যাফেটেরিয়া পরিচালনায় সকল সিদ্ধান্তই ক্যাফেটেরিয়া প্রশাসনের এখতিয়ারকে খর্ব করে নেয়া হয় বা হচ্ছে যা প্রশাসন পরিচালনার পরিপন্থি।

জানতে চাইলে ড. গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘ক্যাফেটেরিয়া লিজ দিয়ে চুক্তি করা হয়েছে অথচ পরিচালক হিসেবে আমি নিজেই জানি না। আমাকে না জানিয়েই চুক্তি করায় ঠিকাদারের সাথে শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট কোন বিষয় আলোচনার সুযোগ থেকে আমি বঞ্চিত হয়েছি। এটিই প্রথমবার নয় এর আগেও বারবার এরকম সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এজন্য আমি দায়িত্ব থেকে অব্যহতি নিয়েছি।’

বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রদানকারী তাবিউর রহমান প্রধান বলেন, ‘ক্যাফেটেরিয়া পরিচালক ক্যাফেটেরিয়া পরিচালনায় সফল হননি। তাই বিশেষ ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য