দিনাজপুর সংবাদাতাঃ ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউপি চেয়ারম্যান এর দূর্নীতি অনিয়ম এর বিরুদ্ধে অভিযোগ এনে এলাকাবাসির মানব বন্ধন ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বুধবার বিকেল ২টায় ফুলবাড়ী উপজেলার দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ এর বিরুদ্ধে অভিযোগ এনে এলাকাবাসির পক্ষে ইউপি সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম উপজেলা পরিষদ চত্ত্বরে বিচার চেয়ে মানব বন্ধন করেন। মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

মানব বন্ধনে বক্তব্য রাখেন ইউপি সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, অত্র ইউনিয়নে বিগত কয়েক সপ্তাহ ধরে বর্তমান চেয়ারম্যান কর্তৃক এনজিও দ্বারা বাসা বাড়ির কর উত্তোলন করছেন। এই কর জনসাধারণের সার্ধ্যরে অতিরিক্ত এবং সরকার কর্তৃক কর রেজুলেশনের কোন প্রকার তোয়াক‹া না করে নিজের তৈরিকৃত অতিরিক্ত কর উত্তোলন করছেন।

গত মঙ্গলবার রাত ৮টায় ইউনিয় পরিষদ কার্যালয়ে এ বিষয়ে জানত গেলে সাধারণ জনগণকে ঐ ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ অশ্ললীন ভাষায় গালি-গালাজ করেন এবং তার সাথে থাকা কিছু লোকজন লাঠি সোঠা নিয়ে সাধারণ জনগণকে মারার হুমকি দেন।

তিনি বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, বয়স্ক ভাতা, ভিজিএফ কার্ড, টিউবওয়েল বিতরণ ও সকল কার্ডধারীর নিকট থেকে ৫শত টাকা হারে উৎকোচ নিয়ে প্রায় ৫০ লক্ষ টাকা আত্মসাত করেন। সরকারী অনুদানের টাকা দিয়ে ইউনিয়নে উন্নয়নমূলক কাজ ৪০ দিনের কর্মসূচী করার জন্য প্রত্যেক ওয়ার্ডে প্রায় ১শত জন লোক নিয়োগ দিয়েছেন।

তিনি তাদের ভয় ভীতি প্রদর্শন করে তার নিজ বাড়ির কাজও করিয়ে নেন। তার এই নান অনিয়ম দূর্নীতির কারনে এলাকাবাসির পক্ষে ইউপি সদস্য মোঃ আনোয়ারুল ইসলাম মানব বন্ধন করে ন্যায় বিচারের দাবি জানান। মানব বন্ধনে এলাকার প্রায় পাঁচ শতাধিক লোক অংশ নেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য