বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সংসদ অবৈধ। জনগণের ভোটে সরকার নির্বাচিত হয়নি।

তারা আগের রাতেই জনগণের ভোট ডাকাতি করেছে। এই অটো বাকশালী সরকার দেশের সব রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। বিচার বিভাগকে আলাদা করে কোন লাভ হয়নি। আদালতের বিচারকগণ চলছে আইন মন্ত্রণালয়ের সচিবের হুকুমে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে পুনরায় নির্বাচন দিতে হবে।

তিনি গতকাল বুধবার ঠাকুরগাঁয়ের বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন। মির্জা ফখরুল আরও বলেন, আসন্ন ১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট বড় ও ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার। সরকারের হাজার হাজার কোটি টাকা ঋণের বাজেট লুটেরাদের পকেটে যাচ্ছে। এবারের সংসদ নির্বাচনে আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে আওয়ামীলীগ জিতেছে কিন্তু গণতন্ত্র পরাজিত হয়েছে।

গোটা বাংলাদেশ আজ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশে কোথাও কোনো জবাবদিহি নেই। সরকারের কাউকে কেউ কোনো প্রশ্ন করতে পারেন না। তারা যা খুশি তাই করে যাচ্ছে, তিন তিন বারের সাবেক প্রধান মন্ত্রী দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে জেলে আটকীয়ে রেখেছে। ৭২ বছর বয়সী একজন মানুষ তিনি নানা অসুখে আক্রান্ত। তাকে ঠিক মত চিকিৎসা দেওয়া হয়না। কোন আত্মীয় স্বজনের সাথে দেখা করতে দেওয়া হয়না।

তিনি কর্মীসভায় নেতা কর্মীদের উদ্দ্যেসে বলেন, বিএনপির জন্ম আন্দোলনের মাধ্যমে। কঠোর আন্দোলন করেই দেশকে উদ্ধার করতে হবে। আমরা গণতন্ত্রকে বিশ্বাস করি। এই কালো অন্ধকার ও একদলীয় শাসন ব্যবস্থার পতন ঘটিয়ে খুব শীঘ্রই দেশ নেত্রীকে মুক্ত করা হবে।

সভায় বালিয়াডাঙ্গী বিএনপির সভাপতি রাজিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে আরও উপজেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতা- কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য