আজিজুল ইসলাম বারী, লালমনিরহাটঃ লালমনিরহাটের হাতীবান্ধায় বাঁশঝাড় থেকে আটকা পড়েছে একটি বিরল প্রজাতির ‘মেছো বাঘ’। এ সময় বাঘটির কামড়ে দুই ভাই আহত হয়েছে।

বুধবার (১৯ জুন) সকালে উপজেলার দক্ষিণ পারুলিয়া গ্রামের শিয়ালটারী এলাকার বাঁশঝাড় থেকে মেছো বাঘটি আটক করা হয়। খবর পেয়ে আশেপাশের গ্রামের উৎসুখ হাজার হাজার মানুষ বাঘটি দেখতে ভিড় করে। আহতরা হলেন, উপজেলার দক্ষিন পারুলিয়া গ্রামের দিল মামুনের পুত্র শফিকুল ও মফিজুল। এদিকে খবর পেয়ে সেখানে ছুটে যান ইউএনও সামিউল আমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহম্মেদ, পাটিকাপাড়া ইউপি চেয়ারম্যান শফিউল আলম রোকন।

জানা গেছে, বুধবার সকালের দিকে একটি শিশু বাঁশঝাড়ে মেছো বাঘটিকে দেখতে পেয়ে চিৎকার করে। শিশুটির চিৎকার শুনে স্থানীয়রা সেখানে গিয়ে মেছো বাঘটি দেখতে পায় এবং সেটিকে আটক করে। বাঘটি আটক করতে গিয়ে বাঘের কামড়ে ওই এলাকার শফিকুল ও মফিজুল নামে দুই ভাই আহত হন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা ভেটেরিনারী সার্জন মোতাহারুল ইসলাম বলেন, এটি একটি মেছো বাঘ। রংপুর চিড়িয়াখানায় খবর দেওয়া হয়েছে। সেখান থেকে চিড়িয়াখানা কর্তৃপক্ষ এসে বাঘটি নিয়ে যাবে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। প্রাণিসম্পদ কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য