দিনাজপুর সংবাদাতাঃ বিশ্ব পরিবেশ দিবস’২০১৯ উদযাপন উপলক্ষে ১৮ জুন মঙ্গলবার বিকেলে ওয়াই.ডাব্লিউ.সি.এ দিনাজপুর উদ্যোগে দিনাজপুর সদর উপজেলা পরিষদের অডিটোরিয়াম হল রুমে আলোচনা সভা ও গাছের চারা বিতরণ করা হয়।

এ সকল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার।

অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোসনা, বাংলাদেশ ওয়াইডাব্লিউসিএ’র মেরী মার্গারেট রোজারিও, ওয়াই.ডাব্লিউ.সি.এ দিনাজপুরের সদস্য খ্রীষ্টিনা লাভলী দাস প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ওয়াই.ডাব্লিউ.সি.এ দিনাজপুরের জেনারেল সেক্রেটারি স্বপ্না সুবর্ণা টপ্ন। বিশ^ পরিবেশ দিবস’২০১৯ “বায়ুদূষণ রোধ করি, বাসযোগ্য ভবিষ্যত গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভায় বক্তারা বলেন আসুন আমাদের পরিবারের যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে তা নির্দিষ্ট স্থানে ফেলে বায়ূদূষণ রোধ করার কাজে সহযোগিতা করি, এই ময়লা আবর্জনা দূর্গন্ধ বায়ূ তৈরি কওে এবং এইভাবে বায়ূদূষণ সৃষ্টি হয়।

বক্তারা আরোও বলেন বৃক্ষ ছাড়া পরিবেশের ভারসম্য বজায় রাখা সম্ভব না, বৃক্ষ ঝড়, বন্যা, বজ্রপাতসহ বিভিন্ন প্রকার প্রাকৃতিক দূর্যোগের মোকাবেলার প্রধান হাতিয়ার। এই বৃক্ষ আমাদের অক্সিজেন নিতে সহায়তা করে, অতি তাপমাত্রা নিয়ন্ত্রনেও বৃক্ষের অনেক ভূমিকা রয়েছে তাই, আসুন আমরা আশে-পাশের ফাকা জায়গা গুলো ফেলে না রেখে বেশি বেশি করে গাছ লাগিয়ে পরিবেশের ভারসম্য রক্ষা করার কাজে সহযোগিতা করি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য