বৃক্ষরোপনে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০১৮ তে কুড়িগ্রাম জেলা তৃতীয়স্থান অধিকার করেছে। আজ সোমবার সকালে কুড়িগ্রাম জেলা আইন শৃংখলা কমিটির সভায় এই তথ্য জানান জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন।

তিনি বলেন, জেলার ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়ায় দারিদ্র বিমোচনে পরিত্যক্ত সড়কের দু’দিকে প্রায় ২০ হাজার বাসক চারা রোপন করা হয়। যা বৃক্ষরোপনে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ সরকার জাতীয় বৃক্ষরোপন-২০১৮ তে কুড়িগ্রাম জেলাকে তৃতীয় স্থান অধিকারের মর্যাদা দেয়া হয়।

জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইন শৃংখলা বিষয়ক সভায় জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন ডাঃ এস এম আমিনুল ইসলাম, কুড়িগ্রাম-২২ বিজিবির অধিনায়ক লে.কর্ণেল জামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা প্রমুখ।

সভায় সড়ক দুর্ঘটনা প্রতিরাধে মোটর সাইকেল আরোহীদের হেলমেট পরিধানে সচেতনতাবৃদ্ধির উপর জোর দেয়া হয়। এছাড়াও বৃক্ষরোপন এবং ঔষধী বাসকচারা সম্প্রসারণে আমার বাড়ী আমার খামার ও ইউনিয়ন পরিষদের বিভিন্ন সড়কের দু’পাশে বাসক চারা লাগানোর ব্যাপারে কর্ম-পরিকল্পনা গ্রহন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য