ফুলবাড়ী সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার রাস্তাঘাট এখন ময়লার ভাগাড়ে পরিনত হয়েছে। দির্ঘদিন ড্রেন গুলো পরিস্কার না করায় ড্রেনের ময়লা পানি প্রাহিত হচ্ছে রাস্তাদিয়ে।

এলাকাবাসীদের অভিযোগ বারবার মেয়র ময়লা ও ড্রেন পরিস্কার করার প্রতিশ্রুতি দিলেও এখন পর্যন্ত তা পরিস্কার করা হয়নি।

ফুলবাড়ী পৌর শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ফুলবাড়ী পৌর বাজারের ডালপট্টি, শহরের প্রানকেন্দ্র নিমতলামোড় শাহ হোটেলে সামনে পশ্চিম গৌরীপাড়া যাতায়াতের রাস্তা ও পৌর বাজারের ফটব্রীজ রাস্তায় ময়লার স্তুপ জমে আছে।

এছাড়া নিমতলা মোড়সহ পৌরশহরের আবাসীক এলাকা গুলোতে দির্ঘদিন ড্রেন পরিস্কার না করায় এখন ড্রেনের ময়লা পানি রাস্তা দিয়ে প্রবাহীত হচ্ছে। অনেক মুসুল্লিদের ড্রেনের ময়লা পানিদিয়ে হেটে মসজিদে নামাজ পড়তে যেতে হচ্ছে।

পৌর বাজারের ডালপট্টি ব্যবসায়ী বিপুল প্রসাদ, মদন প্রসাদ, দর্জি নিপেন্দ্র নাথ বলেন ডালপট্টির এই রাস্তাটি ময়লার স্তুপের কারনে ময়লার দুর্গন্ধে মানুষ যাতায়াত করতে পারেনা, এই জন্য তাদের ব্যবস্যার ক্ষতি হচ্ছে।

ডাল ব্যবসায়ী মদন প্রসাদ বলেন কয়েক বার মেয়রকে অভিযোগ করা হয়েছে, মেয়র ময়লা পরিস্কার করার বারবার আশ্বাস দিলেও, বাস্তবে কোন ময়লা পরিস্কার করা হয়নি। নিমতলা মোড় জামে মসজিদের কয়েক জন মুসুল্লি অভিযোগ করে বলেন প্রতিদিন ড্রেনের ময়লা পানিদিয়ে হেটে এসে মসজিদে নামাজ আদায় করতে হয়, এই বিষয়ে পৌর মেয়রকে বারবার অনুরোধ করা সত্বেও এখন প্রর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেনি।

একই অবস্থা পৌরশহরের আবাসীক এলাকার ড্রেনগুলো। পৌর শহরের ৫নং ওয়াড়ের বারঘরিয়া গ্রামের কয়েকজন বাসীন্দা বলেন, ড্রেনের ময়লা পানি রাস্তা দিয়ে প্রবাহিত হচ্ছে তবুও ড্রেন পরিস্কার করা হচ্ছে না। তারা বলেন ড্রেনের ময়লা পনি দিয়ে তাদের চলাচল করতে হচ্ছে।

এই বিষয়ে ফুলবাড়ী পৌর মেয়র মুরতুজা সরকার মানিক এর সাথে যোগাযোগ করা হলে তিনি , দু-এক দিনের মধ্যে ড্রেন ও ময়লা পরিস্কার করা বলে আশ্বাস দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য