দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বীরগঞ্জে ৩৭ হাজার ৫শ টাকার জাল নোটসহ গ্রাম পুলিশ ২জন আটক করে পুলিশে সোপর্দ করেছে। এই ঘটনায় বীরগঞ্জ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুর বীরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ সাকিলা পারভীন জানান, এই ঘটনায় আজ রোববার বেলা ১১টায় এসআই আমজাদ আলী বাদী হয়ে থানায় বিশেষ ক্ষমতা আইনে আটক ২ আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) বিশ্বনাথ সরকার আজ রোববার বিকেল ৪টায় গ্রেফতারকৃত ২ আসামীকে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল আদালতে সোপর্দ করে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

বিচারক আগামীকাল সোমবার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করে আসামীদেরকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। সূত্রটি জানায়, গ্রেফতারকৃত ২ আসামী হলেন লালমনিরহাট সদর থানার পৌর এলাকার মোজাম্মেল হকের পুত্র কবিরুল ইসলাম (৩০) এবং বগুড়া জেলার সদর উপজেলার কাহালু ইউনিয়নের গাবতলী গ্রামের মোঃ করিম ইসলামের পুত্র আব্দুল্লাহ (৩২)।

এই ঘটনার প্রত্যক্ষ সাক্ষী বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের চৌকিদার আব্দুল হান্নান জানান, গতকাল শনিবার রাত ৮টায় জাল টাকাসহ ঝাড়বাড়ী বাজারে মাছ কিনতে আসা ওই ২ আটকে জাল টাকা সন্দেহে আটক করে।

ওই ২ ব্যক্তি ঝাড়বাড়ী হাটে দোকানদারের নিকট থেকে মাছ ক্রয় করে নেওয়ার পর টাকা দিলে টাকা গুলি জাল মনে হয়। এসময় পাশে বসে ছিল ইউনিয়ন পরিষদের দুই গ্রাম পুলিশ। মাছ বিক্রেতা টাকাগুলি গ্রাম পুলিশকে দেখালে তাদের কাছে জাল নোট মনে হয়। এ সময় গ্রাম পুলিশ দুইজনকে আটক করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ কুতুবউদ্দীনকে ফোনে খবর দেয়। চেয়ারম্যান তাদেরকে ইউনিয়ন পরিষদে নিয়ে এসে পুলিশে সংবাদ দেই।

সংবাদ পেয়ে গতকাল শনিবার রাত সাড়ে ১০টায় বীরগঞ্জ থানার এসআই মো. আমজাদ আলী মন্ডলের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে এসে আটকদের তল্লাশী চালিয়ে ৬৩টি ৫শত টাকার নোট এবং ৬টি ১হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয়। পরে তাদেরকে গ্রেফতার করে পুলিশ থানায় নিয়ে যায়।

বীরগঞ্জ থানার এসআই মো. আমজাদ আলী মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঈদকে সামনে রেখে একটি প্রতারক চক্র সাধারণ মানুষকে প্রতারণা জন্য অপতৎপরতা শুরু করেছে। তবে এ ব্যাপারে পুলিশ সজাগ রয়েছে এবং তাদেরকে গ্রেফতারের জন্য অভিযান শুরু করেছে। উদ্ধারকৃত টাকাগুলি পরীক্ষার জন্য সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে বলে নিশ্চিত করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য