দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর বীরগঞ্জে মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রীর প্রায় ২ লাখ ৯০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ১ উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারের বিরুদ্ধে দুদকে অভিযোগ দায়ের করা হয়েছে।

দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ২নং পলাশবাড়ী ইউনিয়নের ব্রাহ্মনভিটা গ্রামের মৃত মুক্তিযোদ্ধা খোকা রায়ের স্ত্রী চাকাই রানী রায় আজ বুধবার দুপুর ১২টায় জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের কাছে লিখিত অভিযোগ করেন। তিনি তার অভিযোগে বলেন, ৩ বছর আগে তাঁর স্বামী মুক্তিযোদ্ধা খোকা রায় মৃত্যুবরণ করার পর মুক্তিযোদদ্ধা সংসদের বীরগঞ্জ উপজেলার সাবেক কমান্ডার কালীপদ রায় স্বামীর মুক্তিযোদ্ধা ভাতার চেকবই, জমা রশিদ ও জমা বইসহ সমুদয় কাগজপত্র নিয়ে নেয়।

কালীপদ স্বামীর মুক্তিযোদ্ধা ভাতার ব্যবস্থা করে দেয়ার আশ্বাসে ব্যাংকের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গত ৩ বছরে ৩ লাখ ৬০ হাজার টাকা উত্তোলন করেন। চেকবইসহ কাগজপত্র ফেরত না দিয়ে মাঝে মধ্যে মৃত মুক্তিযোদ্ধার স্ত্রীকে মাসে ২/ ১ হাজার টাকা দিয়ে পাঠিয়ে দেন। ভাতার সমুদয় টাকা দাবী করলে সাবেক কমান্ডার অকথ্য ভাষায় গালিগালাজ করে ভাতা বন্ধ করে দেয়ার হুুমকি দেন।

মুক্তিযোদ্ধার বিধবা পতœী চাকাই রানী রায় অভিযোগে উল্লেখ করেন, বর্তমানে তিনি ২ সন্তানসহ মানবেতর জীবনযাপন করছেন। স্বামীর ভাতার ন্যায্য টাকা ফেরত দেয়ার দাবী জানিয়ে তিনি সাবেক কমান্ডার কালীপদ রায়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানালে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম অভিযোগটির প্রতি গুরুত্বারোপ করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য দুদক সমন্বিত জেলা কার্যালয়ে দিনাজপুরে কাছে অর্থ আত্মসাতের অভিযোগ প্রেরণ করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য