মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহিত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসুচির আওতায় চলতি ২০১৮ – ১৯ অর্থ বছরের শিক্ষাবৃত্তি আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে।

২৯ মে বুধবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং ক্ষুদ্র ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরামশমুলক বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রেখে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল লতিফ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম সহ স্থানীয় গণমাধ্যমকর্মীগণ। শিক্ষাবৃত্তি হিসেবে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর তালিকাভুক্ত গরীব ও মেধাবী স্নাতক ও সমমান ৬ জন শিক্ষার্থীকে প্রতিজন ৬,০০০/-টাকা করে, এইচএসসি ৮ জন শিক্ষার্থীকে প্রতিজনকে ৪,২০০/- করে, মাধ্যমিক পর্যায়ের ১৪ জন শিক্ষার্থীকে ৪,০০০/- করে ,প্রাথমিক বিদ্যালয়ের ৩১ জন শিক্ষার্থীকে ২,৪০০/- টাকা করে শিক্ষাবৃত্তি এবং তৎসঙ্গে প্রাথমিক হতে ¯œাতক সমমানের শিক্ষাবৃত্তি প্রাপ্তদের সকলকে পৃথক পৃথকভাবে শিক্ষা উপকরণ হিসেবে রেইন কোট, স্কুল ব্যাগ, হ্যান্ড ওয়াশ, রং পেন্সিল, খাতা, জ্যামিতি বক্স, ওয়াটার পট ইত্যাদি বিতরণ করা হয়।

বিতরনের সময় উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা উল্লেখিত শিক্ষা উপকরণ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মাঝে বিতরণের কারন সম্পর্কে বক্তব্য দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য