দিনাজপুর সংবাদাতাঃ দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত দিনাজপুর জেলা কার্যালয় ৫টি জেলায় অভিযান চালিয়ে আয়কর দাতাদের প্রদত্ত ১ কোটি ৯০ লক্ষ টাকা আত্মসাতের ২টি মামলায় ৬ জনকে আটক করেছে। আটক ৬ জনই কর বিভাগের কর্মচারী।

আজ মঙ্গলবার (২৮ মে) ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত দিনাজপুর, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলায় অভিযান চালিয়ে ৬জনকে আটক করে। আজ মঙ্গলবার (২৮ মে) দুপুর আড়াইটায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

আটককৃতরা হলেন কুড়িগ্রাম কর অঞ্চলের উচ্চমান সহকারী মোঃ রফিকুল ইসলাম (৪৫), নীলফামারী কর অঞ্চলের উচ্চমান সহকারী মোঃ ফিরোজ জামান (৪০), পঞ্চগড় কর অঞ্চলের নিরাপত্তা প্রহরী মোঃ রাজেকুল ইসলাম (৩৫), লালমনিরহাট কর অঞ্চলের প্রধান সহকারী আব্দুর মজিদ (৪০) এবং দিনাজপুর কর অঞ্চলের অফিস সহকারী নীরেন চন্দ্র সরকার (৪০) ও অফিস সহকারী মোঃ আক্তারুজ্জামান আপেল (৪২)।

এদের মধ্যে রফিকুল ইসলাম, ফিরোজ জামান ও রাজেকুল ইসলামের বিরুদ্ধে করদাতাদের প্রদত্ত দেড় কোটি টাকা সরকারী কোষাগারে জমা না করে আত্মসাতের অভিযোগে পঞ্চগড় থানায় দায়েরকৃত দন্ডবিধি ৪০৯, ৪২০, ১০৯ তৎসহ ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলা রয়েছে।

এছাড়াও আব্দুর মজিদ, নীরেন চন্দ্র সরকার ও আক্তারুজ্জামান আপেলের বিরুদ্ধে করদাতাদের প্রদত্ত ৪০ লাখ টাকা সরকারী কোষাগারে জমা না করে আত্মসাতের অভিযোগে দিনাজপুর কোতয়ালী থানায় দন্ডবিধি ৪০৯, ৪২০, ৪৬৫, ৪৬৭, ৪৬৮, ৩৪ ধারাসহ ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় দায়েরকৃত মামলার আসামী।

দুদকের উপ-পরিচালক জানান, অভিযুক্ত ২ মামলার ৬ জন আসামী কর দাতাগনের প্রদত্ত আয়করের অর্থ আত্মসাত করেছেন। তিনি বলেন, অধিকতর তদন্ত করে ঘটনার সাথে জড়িত অন্যান্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য