সিরাজুল ইসলাম বিজয়, তারাগঞ্জ রংপুরঃ ‘‘কাজ করার এখনই সময়’’ (ইট ইজ টাইম ফর এ্যাকশন) এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের তারাগঞ্জে মাসিক দিবস উদযাপিত হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার ঘনিরামপুর বড়গোলা উচ্চ বিদ্যালয়ে মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতি ( এমজেএসকেএস) বাস্তবায়নে ওয়াশ ইন স্কুল প্রকল্পের সহযোগিতায় উক্ত মাসিক দিবস উদযাপিত হয়।

দিবসটি উপলক্ষে উক্ত অনুষ্ঠানে উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার হোসনে আরা খাতুন মাসিক দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন, কিশোর-কিশোরী শিক্ষার্থীদের মাসিক চক্র।

এছাড়াও তিনি মাসিককালীন সময়ে কিশোরীদের পরিষ্কার পরিচ্ছন্নতা, পুষ্টিকর খাদ্য গ্রহন এবং অনিয়মিত মাসিকের ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিতে বলেন। তিনি আরো বলেন মাসিক নারীর সম্পদ, কুসংষ্কার নয়।

উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিনুর রহমান বলেন, মাসিক কালীন সময়ে পরিস্কার পরিচ্ছন্নতা, বয়ঃসন্ধিকাল, স্বাস্থ্যবিধি পরিচর্যা থাকতে হবে।

এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষার্থী, এসএমসি ও পিটিএ কমিটির সদস্যবৃন্দ,শিক্ষক- স্থানীয় গণ্যমান্য, অভিভাবকমন্ডলী ওয়াশ ইন স্কুল প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক শফিকুল আলম, টেকনিক্যান অফিসার সাইফুল ইসলাম সহ সকল কর্মকর্তা গণ।

দিবসটি উপজেলার ডাংগীর হাট স্কুল ও কলেজ, তেঁতুল তলা উচ্চ বিদ্যালয়, ফাজিলপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় ও তারাগঞ্জ শিশু নিকেতনে উদযাপন করা হয়। দিবস উপলক্ষে মাসিক স্বাস্থ্যবিধি বিষয়ক কুইজ প্রতিযোগীতা হয় এবং বিজয়ী শিক্ষার্থীদেরকে হাত ধোয়ার উপকরন এবং স্যানেটারী ন্যাপকিন পুরষ্কার প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য